বিকাল ৫:১৩, বুধবার, ২২শে মে, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / পিছিয়ে পড়ে‌ও স্বস্তির জয় রিয়ালের
পিছিয়ে পড়ে‌ও স্বস্তির জয় রিয়ালের
মার্চ ১১, ২০১৯



নিজেদের মাঠে টানা দুই এল ক্ল্যাসিকোতে হারের পর প্রবল চাপে থাকা রিয়াল মাদ্রিদ লা লিগার শিরোপা দৌড়ে বেশ খানিকটা পিছিয়ে থাকলেও রিয়াল ভায়াদোলিদকে হারিয়ে লিগ টেবিলের শীর্ষ তিনে টিকে রইল লা ব্ল্যাঙ্কো-রা। এক গোলে পিছিয়ে পড়েও অ্যাওয়ে ম্যাচে ভায়াদলিদকে ৪-১ ব্যবধানে পরাজিত করে মাদ্রিদ। যদিও শেষ বেলায় ক্যাসেমিরো লাল কার্ড দেখে মাঠ ছাড়ায় দশ জনের দল নিয়ে খেলতে হয় রিয়ালকে। দুটি গোল করেন করিম বেনজেমা। আর একটি করে গোল করেন ভারান ও লুকা মড্রিচ।

দু’টি এল ক্ল্যাসিকো ও চ্যাম্পিয়ন্স লিগ মিলিয়ে শেষ পাঁচটি ম্যাচের মাত্র একটিতে জিতেছিল রিয়াল মাদ্রিদ। সেটা আবার ছিল অ্যাওয়ে ম্যাচ। সান্তিয়াগো বার্নাব্যুতে শেষ চারটি ম্যাচেই হারতে হয়েছে তাদের। তাই কতটা যে চাপে আছে সেটা সহজেই বুঝা যায়।

খেলার ২৯ মিনিটে সার্জি‌ওর পাস থেকে ভায়াদলিদকে এগিয়ে দেন, তুহামি। তবে ম্যাচে ফিরতে‌ও বেশি সময় নেয়নি রিয়াল মাদ্রিদ। ৩৪ মিনিটে নাচোর পাস থেকে সমতা ফেরান ভারানে। ১-১ গোলের সমতায় বিরতিতে যায় দু’ল।

দ্বিতীয়ার্ধের শুরুতেই পেনাল্টি পায় যায় সান্তিয়াগো সোলারির দল। ৫১ মিনিটে স্পট কিকে গোল করে ব্যবধান ২-১-এ নিয়ে দেন করিম বেনজামা। ৫৯ মিনিটে আবার জ্বলে ওঠেন এই ফরাসি ফরোয়ার্ড। টনি ক্রুজের পাস থেকে ম্যাচে নিজের দ্বিতীয় গোল করেন তিনি। মাদ্রিদ এগিয়ে যায় ৩-১ গোলে। ৮৫ মিনিটে বেনজামার কাছ থেকে বল পেয় ৪-১ ব্যবধানে দলকে এগিয়ে দেন লুকা মড্রিচ।

এই জয়ে ২৭ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের তৃতীয় স্থান ধরে রাখল রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। দ্বিতীয় স্থানে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের সংগ্রহ ৫৬ পয়েন্ট।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :