বিকাল ৫:১৫, বুধবার, ২২শে মে, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / নিউজিল্যান্ডের চেয়ে ১৪১ রানে পিছিয়ে বাংলাদেশ
ওয়েলিংটন টেস্টের চতুর্থ দিন শেষে
নিউজিল্যান্ডের চেয়ে ১৪১ রানে পিছিয়ে বাংলাদেশ
মার্চ ১১, ২০১৯



ওয়েলিংটন টেস্টের চতুর্থ দিন শেষে নিউজিল্যান্ডের চেয়ে ১৪১ রানে পিছিয়ে বাংলাদেশ, হাতে আছে ৭ উইকেট। ৩ উইকেটে ৮০ রান নিয়ে দিন শেষ করে টাইগাররা।

এরআগে দিনের শুরুতে ২ উইকেটে ৩৮ রান নিয়ে খেলতে নেমে, রস টেলররের ডাবল সেঞ্চুরির পর ৬ উইকেটে ৪৩২ রানে ইনিংস ঘোষণা করে নিউজিল্যান্ড। প্রথম ইনিংসে ২১১ রান করেছিল মাহমুদুল্লাহ রিয়াদের দল। দিনের শুরু থেকেই নিউজিল্যান্ডের ব্যাটিংয়ে ছিল দ্রুত রান তোলার চেষ্টা। বাংলাদেশের ক্যাচ মিসের সাথে বাজে বোলিং সহজ করে দেয় কাজটা।

২০ রানে দুইবার জীবন পেয়ে রস টেইলর ডাবল সেঞ্চুরি করে থামেন। সেঞ্চুরি করেছেন হেনরি নিকোলাস‌ও। প্রথম সেশনে ১৬০ আর দ্বিতীয় সেশনে কিউইরা তোলে ১৭৪ রান। তাতে ১২২ বলে নিকোলাস ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি। টেইলরের ২১১ বলে পেয়ে যান তৃতীয় ডাবল সেঞ্চুরি। চা বিরতির আধ ঘণ্টা পর ৪৩২ রানে ইনিংস ঘোষণা করে ৬ উইকেট হারানো নিউজিল্যান্ড।

বোলিংয়ের হতাশা দেখা যায় ব্যাটিংয়ে‌ও। ট্রেন্ট বোল্টের পেস নাড়িয়ে দেয় বাংলাদেশের টপ অর্ডার। বাউন্ডারি দিয়ে ইনিংস শুরু করা তামিম সাজঘরে ফেরেন বোল্টের শিকার হয়ে। দারুণ খেলতে থাকা সাদমান উইকেট হারিয়েছেন ম্যাট হেনরির শর্ট বলে পুল করতে গিয়ে। মিঠুন ও সৌম্য কোনরকমে কাটিয়ে দেন দিনের বাকিটা সময়। তবু পরাজয়ের শঙ্কা কাটেনি বাংলাদেশের।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :