দুপুর ১:১৪, শনিবার, ২৩শে মার্চ, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / নাটকীয় জয়ে লিগ টেবিলের চারে ম্যানচেস্টার
নাটকীয় জয়ে লিগ টেবিলের চারে ম্যানচেস্টার
মার্চ ৩, ২০১৯



টটেনহ্যাম-আর্সেনাল ম্যাচ ড্র হতেই এদিন লিগ টেবিলে প্রথম চারে উঠে আসার হাতছানি ছিল সোলসকায়ারের দলের। আর প্রথম চারে জায়গা করে নিতে সাউদাম্পটনের বিরুদ্ধে জয়ই একমাত্র পথ ছিল রেড ডেভিলদের। ঘরের মাঠে সাউদাম্পটনের বিরুদ্ধে থ্রিলার জয় ম্যাঞ্চেস্টার ইউনাইটেড পৌঁছে গেছে সেই স্থানে। ওল্ড ট্র্যাফোর্ডে আজ শনিবার ৩-২ গোলে জয় পেল ২০ বারের লিগ চ্যাম্পিয়নরা। জোড়া গোলে ম্যাচ জয়ের নায়ক বেলজিয়ান স্ট্রাইকার রোমেলু লুকাকু।

সবধরনের প্রতিযোগিতা মিলিয়ে ঘরের মাঠে গত তিন ম্যাচে জয় ছিল না রেড ডেভিলদের। তাই জয়ের লক্ষ্য নিয়েই মাঠে নামে তারা। কিন্তু ম্যান ইউয়ের পরিকল্পনা হোঁচট খায় খেলার ২৬ মিনিটেই। ৩০ গজ দূর থেকে ভ্যালেরির দূরপাল্লার শট ডি গিয়াকে পরাস্ত করে জড়িয়ে যায় জালে। প্রথমার্ধে চেষ্টা করেও সমতাসূচক গোল পায়নি ম্যান ইউ।

বিরতির পর আবার‌ও ধাক্কা খায় সোসকায়ারের দল। হাঁটুতে চোট পেয়ে মাঠ ছাড়েহন সানচেজ। সেই শোককেই যেন শক্তিতে রূপান্তিরত করে তারা। ৫৩ মিনিটে সমতাসূচক গোল পায় রেড ডেভিলরা। ২৫ গজ দূর থেকে কার্লিং শটে স্কোরলাইন ১-১ করেন আন্দ্রেস পেরেরা। এর ঠিক ৬ মিনিট বাদে সাউদাম্পটন বক্সে হানা দিয়ে দলের দ্বিতীয় গোলটি তুলে নেন রোমেলু লুকাকু। বক্সের মধ্যে বল পেয়ে কাট করে দুরন্ত প্লেসিংয়ে দলকে প্রথমবারের জন্য লিড এনে দেন বেলজিয়ান স্ট্রাইকার।

যদিও ১৬ মিনিট বাদে দুরন্ত ফ্রি-কিকে ওল্ড ট্র্যাফোর্ডের গ্যালারি নিশ্চুপ করিয়ে সাউদাম্পটনকে সমতায় ফেরান ওয়ার্ড প্রোসি। এরপর সবাই যখন ধরে নিয়েছে ড্র করে প্রথম চারে ওঠার সুবর্ণ সুযোগ হাতছাড়া করতে চলেছে ম্যান ইউ- তখনই জ্বলে ওঠেন লুকাকু। বক্সের সামান্য বাইরে থেকে তাঁর লো-কার্লিং শট বিপক্ষ গোলরক্ষক গানকে পরাস্ত করে খুঁজে নেয় গোলের ঠিকানা। শেষ বাশি বাজার সাথে সাথে আর্সেনালকে টপকে লিগ টেবিলে চার নম্বরে উঠে আসে ম্যান ইউ। ২৯ ম্যাচে সোসকায়ারের দলের পয়েন্ট এখন ৫৮।

লিগের অন্য ম্যাচে এদিন নর্থ লন্ডন ডার্বিতে মুখোমুখি হয়েছিল টটেনহ্যাম-আর্সেনাল। ম্যাচের ১৬ মিনিটে র‍্যামসের গোলে আর্সেনাল এগিয়ে গেলেও ৭৪ মিনিটে অধিনায়ক হ্যারি কেনের স্পটকিক গোলে সমতায় ফেরে টটেনহ্যাম। এরপর ৮৯ মিনিটে পেনাল্টি পায় গানার্সরাও। কিন্তু আউবামেয়াং সেই পেনাল্টি হাতছাড়া করলে হাইভোল্টেজ ডার্বি শেষ হয় অমিমাংসিত ভাবেই। এতে ২৯ ম্যাচ ৬১ পয়েন্ট নিয়ে স্পারস তিনে থাকলেও ৫৭ পয়েন্ট নিয়ে পাঁচে নেমে গেল আর্সেনাল। সাউদাম্পটনকে হারানোয় তাদের টপকে চারে উঠে যায় ম্যানচেস্টার ইউনাইটেড।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :