বিকাল ৫:১১, সোমবার, ১৭ই জুন, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / জয়ে শুরু জিদানের
জয়ে শুরু জিদানের
মার্চ ১৭, ২০১৯



রিয়াল মাদ্রিদে কোচ হিসেবে নিজের দ্বিতীয় স্পেলটা জয় দিয়েই শুরু করলেন জিনেদিন জিদান। নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে, ইসকো আর গ্যারেথ বেলের কল্যাণে সেল্টা ভিগোকে ২-০ গোলে পরাজিত করে লা ব্ল্যাঙ্কোরা।

প্রায় নয় মাস আগে, টানা তিনবার চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতানোর পর দায়িত্ব ছেড়ে দিয়েছিলেন জিনেদিন জিদান। সেই থেকেই ছন্নছাড়া ফুটবল খেলা শুরু করেছিল রিয়াল মাদ্রিদ। জায়ান্ট দলটি রীতিমতো খোলসে পরিণত হয়েছিল। কোয়ার্টার ফাইনালের আগেই বাদ পড়ে তারা চ্যাম্পিয়ন্স লিগ থেকে। লিগে‌ও সুবিধা করতে পারছিল না। শীর্ষস্থান তো দূরে থাকে, তৃতীয় স্থানে নেমে যায় তারা। জিদান যেন রিয়ালের সমর্থকদের ভরসার প্রতীক হয়েই ফিরলেন দলে। আর তাঁর ফেরাটাকে জয় দিয়েই স্মরণীয় করে রাখলেন জিদান।

তবে খব যে সহজে জিতেছে রিয়াল মাদ্রিদ সেটা বলা ঠিক হবে না। প্রথমার্ধে তো গোলই পায়নি তারা। রিয়ালের আক্রমনগুলো সফল হয়নি প্রথমার্ধে। বিরতি থেকে ফিরে সেল্টার উপর আবার‌ও চড়া‌ও হয় রিয়াল মাদ্রিদের খেলোয়াড়রা। ৬২ মিনিটে ইসকো গোল করে স্বস্তি নামান রিয়ালের সমর্থকদের মনে।

তবে এই এক গোলের লিড ধরে রাখতে পারা যেকোন দলের জন্যই ভীতিকর। তাই আক্রমনের ধার বাড়ায় জিনেদিন জিদানের শিষ্যরা। খেলার ৭৭ মিনিটে দারুণ এক গোল করে দলকে ২-০ ব্যবধানে এগিয়ে দেন, গ্যারেথ বেল। সেই সাথে তিনি এটা‌ও প্রমান দিলেন, কেন তাঁকে রিয়ালের ধরে রাখা জরুরী।

অবশ্য এই জয়‌ে‌ও লিগ টেবিলের তৃতীয় স্থানে থাকল রিয়াল মাদ্রিদ। এখন‌ও প্রথম স্থানের দল বার্সেলোনার চেয়ে নয় পয়েন্ট পিছিয়ে আছে তারা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :