দুপুর ১:২৪, রবিবার, ২৫শে আগস্ট, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / জিদানের বেতন
জিদানের বেতন
মার্চ ১৪, ২০১৯



২০১৮ সালের ৩১ মে রিয়াল মাদ্রিদকে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে হ্যাটট্রিক শিরোপা জেতানোর পরই সবাইকে অবাক করে দিয়ে কোচের পদ থেকে অব্যাহতি নেন ফ্রান্সের জিনেদিন জিদান। টানা নয় মাস কোনো কাজে না জড়িয়ে পরিবারকে দিয়েছেন সময়। রিয়াল মাদ্রিদের এই বাজে অবস্থা থেকে বের করে আনার জন্য আবার‌ও জিনেদিন জিদানকে কোচের দায়িত্বে ফিরিয়ে আনা হয়। সবার আগ্রহের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে এখন জিদানের বেতন কাঠামো।

ফুটবলপ্রেমিদের সেই আগ্রহ মেটাতেই স্প্যানিশ দৈনিক El Confidencial সোমবার জানায়, শুধু ২০২২ সালের ৩০ জুন পর্যন্ত রিয়াল মাদ্রিদে থাকার জন্য জিনেদিন জিদানের সঙ্গে শুধু একটি চুক্তিই হয়নি, হয়েছে সুন্দর একটি আর্থিক লেনদেনও। চুক্তি অনুযায়ী জিদান বার্ষিক ১২ মিলিয়ন ইউরো পাবেন। সেই সঙ্গে দেয়া হবে তাকে, সিরিজ বোনাস ‌ও অন্য সবার মতো বোনাস সমূহ।

অবশ্য বার্ষিক বেতন পা‌ওয়ার তালিকায় অন্য অনেক কোচের চেয়ে পিছিয়ে আছেন জিদান। সবচেয়ে বেশি বেতন পান অ্যাথলেটিকো মাদ্রিদের আর্জেন্টাইন কোচ দিয়েগো সিমি‌ওনে। তার বেতন ২১ মিলিয়ন ইউরো। আর পর্তুগিজ কোচ হোসে মরিনহোকে ম্যানচেস্টার ইউনাইটেড বেতন দিত ১৭.২ মিলিয়ন ইউরো করে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :