রাত ১:৪৬, সোমবার, ১৮ই আগস্ট, ২০১৯ ইং
/ ক্রিকেট / জার্মানির জয় ক্রোয়েশিয়ার পরাজয়
ইউরো ফুটবল বাছাই
জার্মানির জয় ক্রোয়েশিয়ার পরাজয়
মার্চ ২৫, ২০১৯



নিকো সালসের শেষ মুহূর্তের গোলে ইউরো বাছাইয়ে নেদারল্যান্ডসকে ৩-২ গোলে হারিয়েছে জার্মানি। এছাড়া সাইপ্রাসের বিপক্ষে ২-০ ব্যবধানে জিতেছে বেলজিয়াম। তবে হাঙ্গেরির কাছে ২-১ গোলে হেরে গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচেই হোঁচট খেয়েছে বিশ্বকাপের বর্তমান রানার্সআপ ক্রোয়েশিয়া।

ক্ষণিকের ভুলে কেউ কাঁদে, কেউ হাসে। আমস্টারডামে রক্ষণের সেই ভুলের মাশুল দিলো নেদারল্যান্ডস। অন্যদিকে ৯০ মিনিটে গোল করে নায়ক বনে গেলেন নিকো সালসে। তবে জার্মানদের এই জয়টা না হলে অবিচার হয়ে যেতো। পুরো ম্যাচ জুড়েই দাপট দেখিয়েছেন জোয়াকিম লো’র শিষ্যরা। প্রথম ৩৪ মিনিটের মধ্যেই ব্যবধান ২-০। গোলদাতা লেরয় সানে, সার্জি নারবি।

দ্বিতীয়ার্ধে ঘুড়ে দাঁড়ানোর গল্প ডাচদের। ডি লিট আর মেমফিস ডিপে টানা দু ম্যাচে হারের স্বাদ দিতে চলেছিলেন চারবারের বিশ্বচ্যাম্পিয়নদের। ম্যাচের বয়স তখন ৬৩ মিনিট। তবে শেষ রক্ষা নিকো সালসের জাদুতে।

ডাচদের ঘুঁড়ে দাড়ানোর গল্পটা শেষ পর্যন্ত ব্যর্থ হলেও, গ্রুপ ই’র ম্যাচে তা করে দেখালো হাঙ্গেরি। যদিও বিশ্বকাপের বর্তমান রানার্সআপ ক্রেয়েশিয়া ১৩ মিনিটেই এগিয়ে যায় আন্তে রেবিচের গোলে।

তবে ফিফা র‌্যাঙ্কিংয়ের চার নম্বর দলের বিপক্ষে ৫২তম লড়াইয়ে শেষ হাসি ফেরেঙ্ক পুসকাসের উত্তরসুরীদের। অ্যাডাম সাজলেই আর ম্যাট পেতকাই জয় এনে দেন ৩৪ আর ৭৬ মিনিটের গোলে।

অন্যদিকে, গতবিশ্বকাপের রানার্সআপরা যে কাজটি পারেনি। তাই করে দেখালেন সেমিফাইনালিস্টরা। সাইপ্রাসের বিপক্ষে ম্যাচের ১৮ মিনিটের মধ্যেই ২-০ তে এগিয়ে যায় দ্যা রেড ডেভিলসরা। গোল করে বেলজিয়ামের জার্সিতে শততম ম্যাচটি স্মরণীয় করে রাখলেন এডেন হ্যাজার্ড। গোল পেয়েছেন বাতসুয়াইও।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :