দুপুর ১:০৭, শনিবার, ২৩শে মার্চ, ২০১৯ ইং
/ সাঁতার / জাতীয় সাঁতারের প্রথম দিনেই পাঁচ রেকর্ড
জাতীয় সাঁতারের প্রথম দিনেই পাঁচ রেকর্ড
মার্চ ১০, ২০১৯



ম্যাক্স গ্রুপ ২৯তম জাতীয় সাঁতার প্রতিযোগিতার প্রথম দিনে আট ইভেন্টের পাঁচটিতেই নতুন জাতীয় রেকর্ড হয়েছে। আজ রবিবার সকালে সৈয়দ নজরুল ইসলাম জাতীয় সুইমিং কমপ্লেক্স, প্রতিযোগিতার প্রথম দিনে বাংলাদেশ নৌবাহিনী ৬টি স্বর্ণ, ৫টি রৌপ্য, ৩টি ব্রোঞ্জ পদক জিতে শীর্ষে আছে। বাংলাদেশ সেনাবাহিনী ২টি স্বর্ণ, ২টি রৌপ্য ও ৫ টি ব্রোঞ্জ এবং বগুড়া সুইমিং সেন্টার বগুড়া ১টি রৌপ্য পদক জেতে।

নারীদের ২০০ মিটার ফ্রি ষ্টাইলে নৌবাহিনীর জুনাইনা আহমেদ ২ মিনিট ১৯.৮৯ সেকেন্ড সময় নিয়ে নতুন জাতীয় রেকর্ড গড়ে স্বর্ন পদক জেতেন। ২০০৭ সালে ২ মিনিট ২৫.৫৬ সময়ে এই ইভেন্টের রেকর্ড ছিল সবুরা খাতুনের। নৌবাহিনীর সোনিয়া আক্তার টুম্পা রূপা এবং সেনাবাহিনীর শারমিন সুলতানা এই ইভেন্টে ব্রোঞ্জ জেতেন।
পুরুষদের ২০০ মিটার ব্যাক স্ট্রোক ২ মিনিট ১৬.১৩ সেকেন্ড সময় নিয়ে সেনাবাহিনীর জুয়েল আহমেদ নতুন জাতীয় রেকর্ড গড়েন। ২ মিনিট ১৬.৭৬ সেকেন্ডে এই ইভেন্টে ২০০৩ সালে রেকর্ড গড়েন রুবেল রানা। এই ইভেন্টে নৌবাহিনীর মামুনুর রশিদ দ্বিতীয় ‌ও একই দলের নূর এ আলম তৃতীয় হন।

এদিকে, নারীদের ২০০ মিঃ ব্যাক স্ট্রোক নৌবাহিনীর সাঁতারু জুনাইনা আহমেদ নতুন জাতীয় রেকর্ড
গড়ে প্রথম হন। তিনি ২ মিনিট ৪০.৭৫ সেকেন্ড সময় নিয়ে ২০১৬ সালে ২ মিনিট ৪৪.৮০ সেকেন্ড সময়ে গড়া নাঈমা আক্তারের রেকর্ডকে পেছনে ফেলেন। এই ইভেন্টে নৌবাহিনীর সুরাইয়া আক্তার দ্বিতীয় এবং সেনাবাহিনী নাঈমা আক্তার তৃতীয় হন।

পুরুষ ১০০ মিটার বাটার ফ্লাইয়ে নৌবাহিনীর মাহমুদুন নবী নাহিদ ৫৬.৮২ সেকেন্ড সময় নিয়ে নতুন জাতীয় রেকর্ড গড়েন। তিনি ২০০৩ সালে ৫৭.৫০ সেকেন্ড সময়ে গড়া জুয়েল আহমেদের রেকর্ড ভাঙেন। এই ইভেন্ট সেনাবাহিনীর জামরুল মিয়া দ্বিতীয় ‌ও নৌবাহিনীর জাহিদুল ইসলাম তৃতীয় হন। সেই সাথে নারীদের ১০০ মিটার বাটার ফ্লাইয়ে‌ও নতুন জাতীয় রেকর্ড হয়। নৌবাহিনীর সোনিয়া আক্তার টুম্পা ১:০৮.৯৫ মিনিট সময় নিয়ে ২০১৪ সালে গড়া নিজের রেকর্ড ভেঙে নতুন জাতীয় রেকর্ড গড়েন। একই দলের সোনিয়া খাতুন দ্বিতীয় এবং সেনাবাহিনীর লুবনা আক্তার তৃতীয় হন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :