দুপুর ১:১১, শনিবার, ২৩শে মার্চ, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / কোয়ার্টার ফাইনালে জুভেন্টাস-ম্যানসিটি
কোয়ার্টার ফাইনালে জুভেন্টাস-ম্যানসিটি
মার্চ ১৩, ২০১৯



দ্বিতীয় লেগে ক্রিস্টিয়ানো রোনালদোর হ্যাটট্রিকে অ্যাথলেটিকো মাদ্রিদকে ৩-০ গোলে হারিয়ে গড় গোলের হিসেবে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে ইটালিয়ান জায়ান্ট জুভেন্টাস। অন্য ম্যাচে, শালকে জিরো ফোরকে ৭-০ গোলে বিধ্বস্ত করে দুই লেগ মিলিয়ে ১০-২ ব্যবধানে শেষ আটের টিকিট পায় ম্যানচেস্টার সিটি।

প্রথম লেগে অ্যাটলেটিকো মাদ্রিদের মাঠে ২-০ গোলের পরাজয়ে, চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে ওঠার সমীকরণটা কঠিনই করে ফেলেছিল জুভেন্টাস। ভরসা ছিল রোনালদোর অতিমানবীয় সামর্থের উপর। শেষ পর্যন্ত তার হ্যাটট্রিকে স্প্যানিশ জায়ান্ট অ্যাথলেটিকো মাদ্রিদকে ৩-০ গোলে পরাজিত করে জুভেন্টাস। তাতে ৩-২ গোল গড়ে শেষ আটে খেলা নিশ্চিত করে জুভেন্টাস।

অবশ্য নিজেদের মাঠে, বল দখলের পাশাপাশি আক্রমণেও আধিপত্য ছিল জুভেন্টাসের। তাতে খেলার ২৭ মিনিটে, বের্নারদেস্কির ক্রসে মাথা ছুঁইয়ে দলকে এগিয়ে দেন, জুভেন্টাসের পর্তুগিজ ফরোয়ার্ড রোনালদো। এক গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় ইটালিয়ান জায়ান্টরা।

দ্বিতীয়ার্ধের শুরুতেই গোলের দেখা যায় জুভেন্টাস। ৪৯ মিনিটে রোনালদো হেড অ্যাথলেটিকোর গোলকিপার ঠেকানোর আগেই বল খুঁজে পায় জালের ঠিকানা। পরে ভিএআর প্রযুক্তিতে তা নিশ্চিত করা হয়। খেলা শেষের চার মিনিট আগে স্পটকিকে গোল করে নিজের হ্যাটট্রিক পুরণের পাশাপাশি দলকে কোয়ার্টার ফাইনালে নিয়ে যান। জুভেন্টাসের তৃতীয় ফুটবলার হিসেবে চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে ফিলিপ্পো ইনজাগি ও আলেসান্দ্রো ডেল পিয়েরোর পর নকআউট পর্বে হ্যাটট্রিক করলেন পাঁচবারের বিশ্বসেরা খেলোয়াড় ক্রিস্টিয়ানো রোনালদো।

এদিকে, জার্মান দল শালকে জিরো ফোরকে ৭-০ গোলে উড়িয়ে দিয়ে দুই লেগ মিলিয়ে ১০-২ ব্যবধানে শেষ আটে ঠেছে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটি। দুটি গোল করেন স্যার্জিও অ্যাগুয়েরো। আর একটি করে গোল করেন রাহিম স্টার্লিং, লেরয় সানে, বের্নার্দো সিলভা, গ্যাব্রিয়েল জেসুস ও ফিল ফোডেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :