বিকাল ৫:১৩, বুধবার, ২২শে মে, ২০১৯ ইং
/ ফুটবল / কম্বোডিয়া গেলো বাংলাদেশ ফুটবল দল
কম্বোডিয়া গেলো বাংলাদেশ ফুটবল দল
মার্চ ৬, ২০১৯



স্পোর্টস রিপোর্টার

একটি প্রীতি ম্যাচে অংশ নিতে আজ বুধবার দুপুরে কম্বোডিয়ার উদ্দেশ্যে ঢাকা ছেড়েছে বাংলাদেশ ফুটবল দল। আজ দুপুর সাড়ে ১২ টায় থাই এয়ার যোগে ঢাকা ছাড়ে জামাল ভূইয়ার দল। আগামী ৯ মার্চ কম্বোডিয়ার রাজধানী নমপেনে প্রীতি ম্যাচটি খেলবে প্রধান কোচ জেমি ডে'র শিষ্যরা।

প্রীতি ম্যাচের জন্য আগে থেকেই অনুশীলন শুরু করে লাল-সবুজের প্রতিনিধিরা। কম্বোডিয়ার বিপক্ষে ম্যাচের পর আগামী ২২ মার্চ থেকে শুরু হবে এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্ব। তাই এই ম্যাচে জয় তুলে নিতে চায় বাংলাদেশ। র‌্যাংকিয়ে কম্বোডিয়া এগিয়ে থাকায় তাদেরকে কঠিন প্রতিপক্ষ মেনেই সেরাটা দিয়ে জিততে চায় কোচ জেমি ডে’র দল।

এদিকে ২৩ সদস্যের প্রাথমিক দলে একটাই চমক সোহেল রানা। স্ত্রী-সন্তান হারানোর শোক সামলে শেখ রাসেল ক্রীড়াচক্রের হয়ে চলতি প্রিমিয়ার লীগে সোহেলের চোখ ধাঁধানো খেলায় মুগ্ধ হন কোচ জেমি ডে। প্রাথমিক তালিকায় থাকার পর চূড়ান্ত দল থেকে বাদ‌ও দেয়া হয়েছিল তাকে। কিন্তু গতকাল মঙ্গলবার নীলফামারীতে, বসুন্ধরা কিংস্ ‌ও শেখ রাসেল ক্রীড়া চক্রের খেলায় বসুন্ধরা কিংসের ইমন মাহমুদ আহত হওয়ায় তার পরিবর্তে ঢাকা আবাহনীর সোহেল রানাকে জাতীয় ফুটবল দলের সাথে নিয়ে যাওয়া হয়। তবে জাতীয় দল থেকে বাদ পড়েছেন ঢাকা আবাহনীর তারকা মিডফিল্ডার মামুনুল ইসলাম, আরামবাগের গোলরক্ষক মাজহারুল ইসলাম হিমেল এবং আরামবাগ ক্রীড়া সংঘের উইঙ্গার আরিফুর রহমান।

জাতীয় দলের মিশনের পরই অনুর্ধ-২৩ মিশন। সে জন্যই জাতীয় দলে তারুণ্যের প্রাধান্য দিয়েছেন কোচ। জাতীয় দলের ক্যাম্প শুরু হওয়ায় প্রিমিয়ার লীগে বিরতি থাকবে পুরো একমাস। আগামী ৬ এপ্রিল থেকে শুরু হবে লীগের একাদশতম রাউন্ড। গত ১০ অক্টোবর, ২০১৮ সালে সবশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিল বাংলাদেশ। সেটি বঙ্গবন্ধু আন্তর্জাতিক গোল্ডকাপের সেমিফাইনালে ফিলিস্তিনের বিরুদ্ধে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :