রাত ১০:৪০, শনিবার, ২০শে এপ্রিল, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / আইসল্যান্ডের জালে গোল উৎসব ফ্রান্সের
আইসল্যান্ডের জালে গোল উৎসব ফ্রান্সের
মার্চ ২৬, ২০১৯



ডিফেন্ডার সামুয়েল উমতিতির পর তিন ফরোয়ার্ড অলিভার জিরুদ, কিলিয়ান এমবাপে ও অঁতোয়ান গ্রিজমান পেলেন গোলের দেখা। তাতে আইসল্যান্ডের জালে গোল উৎসবে মাতল ফ্রান্স। ইউরো বাছাইয়ে নিজেদের মাঠে সোমবার রাতে ‘এইচ’ গ্রুপের ম্যাচে ৪-০ গোলে আইসল্যান্ডকে পরাজিত করে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স। এর আগে, মলদোভাকে ৪-১ গোলে হারিয়ে বাছাইপর্ব শুরু করেছিল দিদিয়ের দেশমের দল। অ্যান্ডোরাকে ২-০ গোলে হারিয়ে বাছাই শুরু করা আইসল্যান্ড পেল প্রথম হারের স্বাদ। শুধু তাই নয়, গত ১৭ ম্যাচে মাত্র একটিতে জিতেছে আইসল্যান্ড।

শুরু থেকে বলের নিয়ন্ত্রণে এগিয়ে থাকা ফ্রান্স এগিয়ে যায় উমতিতির দ্বাদশ মিনিটের গোলে। বাঁ দিক থেকে এমবাপের বাড়ানো ক্রসে হেডে লক্ষ্যভেদ করেন বার্সেলোনার এই ডিফেন্ডার।

ব্যবধান দ্বিগুণ করতে একের পর এক আক্রমণ করলেও আইসল্যান্ডের রক্ষণ দেয়াল ভাঙতে পারছিল না ফ্রান্স। খেলার ৬৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে ফ্রান্স। ডান দিক থেকে পাভার্দের ক্রস ঝাঁপিয়ে পড়া গোলরক্ষককে ফাঁকি দেওয়ার পর সহজেই জালে জড়িয়ে দেন, অলিভার জিরুদ। ৩৫ গোল নিয়ে ফ্রান্সের সর্বোচ্চ গোলদাতার তালিকায় জিরুদ এককভাবে উঠে এলেন তৃতীয় স্থানে। ৪১ গোল নিয়ে মিশেল প্লাতিনি দ্বিতীয় ও ৫১ গোল নিয়ে থিয়েরি অঁরি আছেন শীর্ষে।

৭৮তম মিনিটে ফ্রান্সের জয় অনেকটাই নিশ্চিত করে দেন এমবাপে। গ্রিজমানের বাড়ানো বল ধরে গায়ের সঙ্গে সেঁটে থাকা ডিফেন্ডারকে ছিটকে দিয়ে নিখুঁত শটে স্কোরলাইন ৩-০ করেন পিএসজি ফরোয়ার্ড।

দুই ফরোয়ার্ডের দারুণ বোঝাপড়ায় চতুর্থ গোলটি পায় ফ্রান্স। এমবাপের ব্যাক হিল করে বাড়ানো বল ধরে আগুয়ান গোলরক্ষকের মাথার ওপর দিয়ে লক্ষ্যভেদ করেন গ্রিজমান।

গ্রুপের অন্য ম্যাচে মলদোভাকে ৪-০ গোলে হারিয়েছে তুরস্ক। অ্যান্ডোরার বিপক্ষে ৩-০ গোলে জিতেছে আলবেনিয়া। দুই রাউন্ড শেষে সমান ৬ করে পয়েন্ট ফ্রান্স ও তুরস্কের। তবে গোল ব্যবধানে এগিয়ে শীর্ষে আছে ফরাসিরা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :