বিকাল ৫:৩৭, মঙ্গলবার, ১৮ই জুন, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / রিয়াল মাদ্রিদের নাটকীয় জয়
রিয়াল মাদ্রিদের নাটকীয় জয়
ফেব্রুয়ারি ১৪, ২০১৯



আসেনসি‌ও করা শেষ সময়ের গোলে আয়াক্সের বিপক্ষে দারুণ এক জয় নিয়ে মাঠ ছেড়েছে রিয়াল মাদ্রিদ। তাতে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে ২-১ গোলের জয় পায় টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়নরা।

তবে আমস্টারডামের ইয়োহান ক্রুয়েফ অ্যারেনায়, খেলার প্রথমার্ধে আধিপত্য ছিলো আয়াক্সেরই। বল দখলে‌ও এগিয়ে ছিল তারা। স্প্যানিশ জায়ান্টদের সীমানায় বেশি আক্রমণ‌ও করেছে স্বাগতিকরা। কিন্তু গোলের দেখা পায়নি। খেলার ৩৮ মিনিটে আয়াক্সের আর্জেন্টাইন ডিফেন্ডার নিকোলাস তাগলিয়াফিকো হেডে জালে বল পাঠিয়েছিলেন। কিন্তু তাদিচ অফসাইডে থাকায় ভিএআরের সাহায্য নিয়ে গোল দেননি রেফারি। স্বাগতিক শিবিরে নামে হতাশা।

গোলশূন্য প্রথমার্ধের পর, ম্যাচের ৬০ মিনিটে করিম বেনজেমার গোলে হাসি ফোটে রিয়াল মাদ্রিদ শিবিরে। দারুণ এক আক্রমণে এগিয়ে যায় রিয়াল। নিজেদের সীমানা থেকে সতীর্থের বাড়ানো বল ধরে ভিনিসিয়াস দ্রুত আক্রমণে উঠে ডি-বক্সে ঢুকে দুজনকে কাটিয়ে ছোট করে পাস দেন বেনজেমাকে। আর প্রথম ছোঁয়ায় জোরালো কোনাকুনি শটে বল জালে পাঠান ফরাসি এই স্ট্রাইকার।
ক্লাব ফুটবলে ইউরোপ সেরা প্রতিযোগিতায় বেনজেমার এটি ৬০তম গোল। চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসের গোলদাতার তালিকায় তার উপরে আছেন তিন জন; রাউল গনজালেস (৭১), লিওনেল মেসি (১০৬) ও ক্রিস্টিয়ানো রোনালদো (১২১)।

তবে সান্তিয়াগো সোলারির দলের এই হাসি ম্লান হয়ে যায় খেলার ৭৫ মিনিটে। আয়াক্সকে সমতায় ফেরান মরক্কোর মিডফিল্ডার হাকিম। হাসি ফোটে স্বাগতিক দলের সমর্থকদের মাঝে। ম্যাচ যখন সমতায় শেষ হওয়ার মুখে, ৮৭ মিনিটে ত্রাতা হয়ে আসেন অ্যাসেনসিও। কারভাহালের ক্রসে বল পেয়ে জাল খুঁজে নেন এ স্প্যানিশ তারকা।

এদিকে অন্য ম্যাচে, টটেনহ্যাম হটস্পার নিজেদের মাঠে ৩-০ গোলে হারিয়েছে জার্মান ক্লাব বরুসিয়া ডর্টমুন্ডকে। ৪৭ মিনিটে সন হিউং-মিন, ৮৩ মিনিটে ইয়ান ভার্টোনঘেন ও ৮৬ মিনিটে ফার্নান্দো লরেন্তের গোলে শেষ আটের দিকে এক পা দিয়ে রাখল ইংলিশ জায়ান্টরা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :