বিকাল ৩:৪৮, মঙ্গলবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / রিয়াল-বার্সার ফাইনাল অপেক্ষা
রিয়াল-বার্সার ফাইনাল অপেক্ষা
ফেব্রুয়ারি ৭, ২০১৯



মৌসুমের প্রথম এল ক্ল্যাসিকোতে জিততে পারলো না রিয়াল মাদ্রিদ কিংবা বার্সেলোনা। স্প্যানিশ কোপা দেল রে’র সেমিফাইনালের প্রথম লেগে দু’দলের এ ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। ফলে প্রতিযোগিতার ফাইনাল নিশ্চিত করতে ২৭ ফেব্রুয়ারি ফিরতি লেগের অপেক্ষায় থাকতে হচ্ছে রিয়াল ও বার্সাকে।

ন্যু ক্যাম্পে দুর্দান্ত লড়াই রিয়াল মাদ্রিদ-বার্সেলোনার। কিন্তু বছরের প্রথম এল ক্ল্যাসিকোতে জয়-পরাজয়ের মীমাংশা হলো না। ১-১ গোলে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়লো দু’দল। অবশ্য মেসিবিহীন বার্সেলোনার বিপক্ষে দারুণ শুরু করে রিয়াল মাদ্রিদ। প্রথম থেকেই প্রতিপক্ষকে চাপে রাখে রিয়াল মাদ্রিদ। খেলার ৬ মিনিটে ভিনিসিয়াস-বেনজেমা কম্বিনেশেনে স্প্যানিশ মিডফিল্ডার ভাসকেস এগিয়ে দেন রিয়ালকে। এ নিয়ে বার্সেলোনার বিপক্ষে সব প্রতিযোগিতা মিলিয়ে শেষ ১৫টি অ্যাওয়ে ম্যাচের প্রতিটিতেই গোল পেল সান্তিয়াগো সোলারির দল।

সমতায় ফিরতে মরিয়া হয়ে ওঠে বার্সেলোনা। ৩৩ মিনিটে সুবর্ণ সুযোগও আসে। তবে মালকমের ফ্রি-কিকে ইভান রাকিটিচের হেড ক্রসবারে লেগে ফিরে আসে। অপেক্ষা বাড়ে বার্সার।

দ্বিতীয়ার্ধের শুরুতে রিয়াল যেনো কিছুটা ঝিমিয়ে পড়ে। সেই সুযোগে, ৫৭ মিনিটে কাঙ্খিত গোলের দেখা পায় বার্সা। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড মালকমের দারুণ এক গোলে সমতায় ফেরে কাতালানরা। রক্ষণ ভেঙে বাঁ-দিক দিয়ে ডি-বক্সে ঢুকে পড়া আলবাকে ঠেকাতে ছুটে আসেন নাভাস। আলগা বল পেয়ে জোরাল শট নেন সুয়ারেজ৷ বল পোস্টে লেগে চলে যায় ডান দিকে ফাঁকায় দাঁড়িয়ে থাকা মালকমের পায়ে। বাঁ-পায়ের উঁচু শটে বল ঠিকানায় পাঠান বার্সার ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

৬৪ মিনিটে দু’দলে দু’টি পরিবর্তন আনা হয়। কুতিনিহো এবং রাকিটিচকে বসিয়ে মেসি ও ভিদালকে নামায় বার্সেলোনা। আর ভিনিসিয়াস ও লরেন্তেকে তুলে গ্যারেথ বেল ও কাসিমেরোকে নামায় রিয়াল মাদ্রিদ। আক্রমণের ধার বাড়লেও গোল বাড়াতে পারেনি বার্সেলোনা। অ্যাওয়ে গোলের সুবিধা নিয়ে ২৭ ফের্রুয়ারি ঘরের মাঠে ফিরতি পর্বে মাঠে নামবে রিয়াল মাদ্রিদ। আর ৩০ বারের চ্যাম্পিয়ন বার্সেলোনা নামবে টানা পঞ্চমবার ফাইনালে ওঠার হাতছানিতে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :