রাত ১:০৩, বুধবার, ২৬শে মার্চ, ২০১৯ ইং
/ ক্রিকেট / বাংলাদেশের সমতায় ফেরার লড়াই
বাংলাদেশের সমতায় ফেরার লড়াই
ফেব্রুয়ারি ১৬, ২০১৯



প্রথম ম্যাচে পরাজিত হ‌ওয়ায় নিউজিল্যান্ডের মাটিতে প্রথম জয়ের রেকর্ড গড়া হয়নি বাংলাদেশের। দ্বিতীয় ম্যাচে আরও একটি চ্যালেঞ্জ যোগ হয়েছে। এবার টাইগারদের সামনে কিউইদের মাটিতের প্রথম ম্যাচ জয়ের সঙ্গে যোগ হয়েছে সিরিজে সমতায় ফেরার মিশন। শনিবার ক্রাইস্টচার্চে এই চ্যালেঞ্জের ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত ভোর ৪টায়।

প্রথম ম্যাচে স্বাগতিক বোলারদের মোকাবেলা করতে হিমসিম খেতে হয়েছে বাংলাদেশকে। আর টাইগার বোলাররাও প্রতিপক্ষের ব্যাটসম্যানদের বিপদে ফেলতে পারেননি। নেপিয়ার থেকে ক্রাইস্টচার্চের কন্ডিশন আরও বিরূপ। সেখানে কনকনে ঠাণ্ডার সঙ্গে আছে বাতাসও। ফলে প্রতিপক্ষের সঙ্গে লড়াই করাটা বাংলাদেশের জন্য আরো কঠিন হতে পারে।

নেপিয়ারে ট্রেন্ট বোল্ট, লোকি ফার্গুসন ও ম্যাট হেনরির বোলিংয়ের সামনে খাবি খেয়েছেন তামিম, মুশফিক ও মাহমুদউল্লাহরা। আর ব্যাট হাতে বাংলাদেশকে ভুগিয়েছেন ক্যারিয়ারের ১৫তম সেঞ্চুরি পাওয়া মার্টিন গাপ্টিল। তার সঙ্গে ছিলেন হেনরি নিকোলস ও রস টেলর। সব মিলিয়ে ৮ উইকেটের বড় জয় তুলে নেয় কিউইরা।

আগের ম্যাচে বাংলাদেশের ব্যাটসম্যানরা যেমন রানের জন্য হাসফাস করেছেন, তেমনি বোলাররাও। অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা, মোস্তাফিজুর রহমান ও মেহেদী হাসান মোটামুটি ভালো বল করলেও সাকিব আল হাসানের ১০ ওভার মিস করেছে বাংলাদেশ। মাঠের কন্ডিশনের কথা মাথায় রেখে এই ম্যাচে তাই পেস আক্রমণে যুক্ত হতে পারে রুবেল হোসেন। তবে উইনিং কন্ডিশন ভাঙবে না কিউইরা।

এই ম্যাচে স্পটলাইটে থাকবেন নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট। নিজের অভিজ্ঞতা এবং দক্ষতা দিয়ে বিপদে ফেলতে পারেন তামিমদের। বিশেষ করে ক্রাইস্টাচার্চের মতো পিচ ও কন্ডিশনে। বাংলাদেশের দিকে চোখ থাকবে মোহাম্মদ মিঠুনের দিকে। নেপিয়ারে যিনি ৯০ বলে ৬২ রানের ইংনিস খেলে দলকে টেনেছেন। আগের ম্যাচে অধিনায়ক হিসেবে ওয়ানডে ম্যাচ খেলার সেঞ্চুরি করেছিলেন মাশরাফী। এই ম্যাচে আবার নতুন মাইলফলকের সামনে মুশফিক। বাংলাদেশের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে ২০০তম ওয়ানডে খেলতে যাচ্ছেন উইকেটকিপার এই ব্যাটসম্যান। গত ডিসেম্বরেই এই কৃতিত্ব অর্জন করেছেন মাশরাফী।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :