সকাল ১০:৪০, রবিবার, ২১শে এপ্রিল, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / বাংলাদেশের কাল নিউজিল্যান্ড পরীক্ষা
বাংলাদেশের কাল নিউজিল্যান্ড পরীক্ষা
ফেব্রুয়ারি ১২, ২০১৯



তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে নেপিয়ারে আগামীকাল বুধবার নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। কিউইদের মাটিতে কখনই জয়ের স্বাদ না পাওয়া টাইগাররা এবারের সিরিজ দিয়েই সে রেকর্ডটি বদলে দিতে চায়। মাত্রই ভারতের কাছে গরের মাটিতে সিরিজ হারা নিউজিল্যান্ডের বিপক্ষে সাকিববিহীন বাংলাদেশের কাজটি কঠিন হলেও অসম্ভব নয় বলেই মানেন কোচ স্টিভ রোডস। নেপিয়ারের ম্যাকলিন পার্কে বুধবার বাংলাদেশ সময় সকাল সাতটায় শুরু হবে ম্যাচটি।

দু’বছর আগে, সবশেষ দেখায় নিউজিল্যান্ডকে হারিয়েই নিজেদের ক্রিকেট ইতিহাসে কোনো আইসিসি টুর্নামেন্টের ফাইনালে পৌঁছেছিলো বাংলাদেশ। কার্ডিফে চ্যাম্পিয়ন্স ট্রফির সে ম্যাচটির আগে-পরে ২০১০ সাল থেকে বাংলাদেশ আর নিউজিল্যান্ড নিজের নিজের ঘরের মাঠে একে অপরের বিপক্ষে অপরাজিত। তার ওপর দেশের বাইরে সবশেষ ওয়ানডে সিরিজে ক্যারিবীয়দের বিপক্ষে জয় নিয়েই মাঠ ছেড়েছিলো টাইগাররা।

তাতে এবারের ওয়ানডে সিরিজটি কিউইদের মাঠে টাইগারদের প্রথম জয়ের বড় সুযোগ বলেই দেখে আসছিলেন ক্রিকেটবোদ্ধারা। কিন্তু একেবারে শেষ সময়ে সাকিব আল হাসানের ইনজুরিতে কিছুটা ব্যাকফুটে মাশরাফীর দল। ম্যাচের আগের দিন কোচও মানলেন তা। দলের কোচ স্টিভ রোডস জানান, আসলে সাকিবের মানের আরেকটা খেলোয়াড় তো গোটা বিশ্বেও নেই। তাই তার অনুপস্থিতি নিঃসন্দেহে আমাদের ভোগাবে। তবে দলে অনেক প্রতিভাবান আর অভিজ্ঞ খেলোয়াড় আছে। তাদের নিয়ে এই সিরিজে জয় অবশ্যই সম্ভব।

অন্যদিকে, ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে হার মানলেও টি-টোয়েন্টি সিরিজে ঠিকই স্বরূপে ফিরেছে স্বাগতিকরা। সেই সাথে মারকুটে ব্যাটসম্যান মার্টিন গাপ্টিলও ফিরেছেন ইনজুরি সেরে। তাই স্বাগতিকদের কন্ঠে জয়ের প্রত্যয়।
কিউইদের নির্ভরযোগ্য ব্যাটসম্যান মার্টিন গাপ্টিল বলেন, বাংলাদেশ আমাদের জন্য আলাদা করে কোনো চাপ নেই। বরং জয়ের ধারায় থাকাটা আমাদের জন্য ইতিবাচক দিক। আশা করি বাংলাদেশের বিপক্ষেও ঘরের মাটিতে রেকর্ডটা ধরেই রাখতে পারবো আমরা।

মাত্র চার মাস বাকি থাকায় আগামী বিশ্বকাপের প্রস্তুতি হিসেবেই এই সিরিজকে দেখছে দু’দল। তাই খেলোয়াড়দের সামনেও এটি নিজেকে প্রমাণের দারুণ এক সুযোগ।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :