বিকাল ৩:৪১, মঙ্গলবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / পগবার জোড়া গোলে ম্যানচেস্টারের জয়
পগবার জোড়া গোলে ম্যানচেস্টারের জয়
ফেব্রুয়ারি ১০, ২০১৯



ইংলিশ প্রিমিয়ার লিগে ২৬তম রাউন্ডের ম্যাচে ফুলহ্যামকে ৩-০ গোলে পরাজিত করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। গতকাল শনিবার রাতে এই জয়ে ইপিএলে লিগ টেবিলে প্রথমবার চতুর্থ স্থানে উঠে এলো রেড ডেভিলরা। ওলে গার্নার সোলকায়ারের কোচিংয়ে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে টানা ১১টি ম্যাচে অপরাজিত রইল ম্যান ইউ। এর মধ্যে ১০টিতে জয় এবং ড্র একটি ম্যাচে। ২৬ ম্যাচে ৫১ পয়েন্ট সংগ্রহ করেছে তারা।

খেলার ১৪ মিনিটে অ্যান্টনি মার্শালের বাড়ানো বল দুরূহ কোণে চলে গিয়েও বাঁ-পায়ের কোনাকুনি শটে দ্বিতীয় পোস্ট দিয়ে বল গোলে পাঠিয়ে দলকে এগিয়ে দেন পল পগবা (১-০)। ২৩ মিনিটে ম্যান ইউয়ের দ্বিতীয় গোল। নিজেদের ডিফেন্স লাইন থেকে ফিল জোন্স লম্বা বল বাড়ান বাঁ-প্রান্তে। সেই বল ধরে হরিণ গতিতে কোনাকুনি দৌঁড় শুরু করেন ফরাসি অ্যাটাকার অ্যান্টনি মার্শাল। ফুলহ্যামের দু’জন ডিফেন্ডারকে বক্সে ডজ করে তিনি দর্শনীয় ফিনিশ করেন ডান পায়ের আউটস্টেপে (২-০)।

প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে ছিল ম্যান ইউ। বিরতির পর ৬৫ মিনিটে হুয়ান মাতাকে বক্সের মধ্যে ফাউল করা হলে রেফারি পেনাল্টি দেন। স্পট কিক থেকে ডান পায়ের জোরালো শটে জাল কাঁপিয়ে দেন বিশ্বকাপজয়ী ফ্রান্স দলের মিডফিল্ডার পল পগবা (৩-০)। তিনিই হন ম্যান অব দ্য ম্যাচ। ইপিএলে ২৩টি ম্যাচে পগবা ১১টি গোল করলেন।

ম্যাচের শেষে পগবা বলেন, ‘আমি গোল করেছি এবং দল জিতেছে এতেই আমি খুশি। প্রথম গোলটা আমার দুর্বল বাঁ-পায়ে করা। তবে যে অ্যাঙ্গেলে বল পেয়েছিলাম তাতে বাঁ-পা ছাড়া অন্যভাবে গোল করা সম্ভব ছিল না। এখন আমরা তাকিয়ে রয়েছি আগামী মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগে পিএসজি’র বিরুদ্ধে ম্যাচের দিকে। এখনও বহু পথ যেতে হবে আমাদের। তবে ইপিএল টেবলে চতুর্থ স্থানে উঠে এসে ভালো লাগছে।’

এদিকে, বোর্নমাউথকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে আবারো শীর্ষ স্থানে উঠে এলো লিভারপুল। এছাড়া জয় পেয়েছে আর্সেনালও। অ্যানফিল্ডে অলরেডদের এগিয়ে যেতে সময় লাগে ২৪ মিনিট। সাদিও মানের গোলের পর ৩৪ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন উইনালডাম। দুর্দান্ত ফর্মে থাকা লিভারপুলের হয়ে ম্যাচের তৃতীয় গোলটি করেন মোহাম্মদ সালাহ। এ নিয়ে এ মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ২০টি গোল পেলেন মিশরীয় এই তারকা ফুটবলার।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :