রাত ১০:৫৯, বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / দুইয়ে এখন রিয়াল মাদ্রিদ
দুইয়ে এখন রিয়াল মাদ্রিদ
ফেব্রুয়ারি ১০, ২০১৯



সান্তিয়াগো সোলারির অধীনে রীতিমতো ম্যাজিক দেখিয়ে চলছে রিয়াল মাদ্রিদ। আবার‌ও জিতেছে তারা। ওয়ান্ডা মেট্রোপলিটন স্টেডিয়ামে আজ শনিবার রাতে রিয়াল মাদ্রিদ ৩-১ গোলে হারিয়েছে ১০ জনের দলে পরিণত হওয়া নগর প্রতিদ্বন্দ্বী স্বাগতিক আথলেটিকো মাদ্রিদকে। গত সেপ্টেম্বরে এই দুই দলের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছিল।

‌‌‌দর্শনীয় এক গোলে ম্যাচের ১৬ মিনিটে দলকে এগিয়ে দেন কাসিমিরো। টনি ক্রুসের কর্নার ডিফেন্ডাররা বিপদমুক্ত করতে ব্যর্থ হলে ছোট ডি-বক্সে বল পেয়ে অনেকটা বাইসাইকেল কিকের মতো নেওয়া ভলিতে গোলরক্ষককে পরাস্ত করেন ব্রাজিলিয়ান এই মিডফিল্ডার। পাঁচ মিনিট পরেই ব্যবধান দ্বিগুণ হতে পারতো। তবে ভিনিসিয়াসের কাছ থেকে বল পেয়ে উড়িয়ে মেরে গোলের সহজ সুযোগ হারান লুকাস ভাসকেস।

২৫ মিনিটে পাল্টা আক্রমণে সমতায় ফেরে স্বাগতিকরা। মাঝমাঠে ভিনিসিয়াসের পা থেকে বল কেড়ে আনহেল কোররেয়া বাড়ান অঁতোয়ান গ্রিজমানকে। দ্রুত ছুটে কাসিমিরো ও ভারানেকে পেছনে ফেলে ডি-বক্সে ঢুকে গোলরক্ষক থিবো কোর্তোয়ার দুপায়ের ফাঁক দিয়ে বল জালে পাঠান বিশ্বকাপ জয়ী ফরাসি ফরোয়ার্ড গ্রিজম্যান। চলতি লিগে এটা তার ১১তম গোল।

খেলার ৪৩ মিনিটে রামোসের স্পট কিকে আবারও এগিয়ে যায় রিয়াল। বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢোকা ভিনিসিয়াসকে পেছন থেকে উরুগুয়ের ডিফেন্ডার হোসে হিমেনেস ফাউল করলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। স্পটকিকে ব্যবধান ২-১ করেন অধিনায়ক স্যার্জি‌ও রামোস। এবারের লিগে এটি তার ষষ্ঠ গোল।

দ্বিতীয়ার্ধের অষ্টম মিনিটে মাঝমাঠের আগে থেকে সতীর্থের উঁচু করে বাড়ানো বল দারুণভাবে নিয়ন্ত্রণে নিয়ে আগুয়ান গোলরক্ষকের উপর দিয়ে জালে জড়ান আথলেটিকোর স্ট্রাইকার আলভারো মোরাতা। তবে স্প্যানিশ স্ট্রাইকার অফসাইডে থাকায় ভিএআরের সাহায্যে গোল বাতিল হয়ে যায়। আর সমতায় ফেরা হয়নি অ্যাথলেটিকোর।

আক্রমণ-পাল্টা আক্রমণের জমজমাট লড়াইয়ের মাঝে বল দখলের পাশাপাশি দুদলের খেলোয়াড়দের শরীরী লড়াইও ছড়ায় বাড়তি উত্তেজনা। ৫৮ থেকে ৭২ মিনিটের মধ্যে ছয়জনকে হলুদ কার্ড দেখিয়ে সতর্ক করেন রেফারি। কিন্তু তাতে‌ও উত্তেজনা কমেনি।

খেলার ৫৮ মিনিটে তরুণ ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিয়াসের পরিবর্তে গ্যারেথ বেলকে মাঠে নামান কোচ। ৭৪ মিনিটে ব্যবধান বাড়িয়ে কোচের আস্থার প্রতিদান দেন তিনি। লুকা মদ্রিচের পাস ডি-বক্সে পেয়ে কোনাকুনি শটে গোলটি করেন ওয়েলসের এই ফরোয়ার্ড।

আতলেতিকোর মিডফিল্ডার টমাস মার্টে ৮০ মিনিটে ক্রুসকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন। এতে ১০ জনের দলে পরিণত হয় স্বাগিতকরা। তবে এই সুযোগ কাজে লাগাতে পারেনি রিয়াল মাদ্রিদ। আর কোনো গোল না হলে, ৩-১ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে লা ব্ল্যাঙ্কো’রা।

এই জয়ে ২৩ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এলো রিয়াল মাদ্রিদ। আর তিন নম্বরে নেমে যাওয়া আথলেটিকোর সংগ্রহ ৪৪ পয়েন্ট। এদিকে, এক ম্যাচ কম খেলে ৫০ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে আছে লি‌ওনেল মেসির বার্সেলোনা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :