সকাল ৮:৪১, রবিবার, ২১শে এপ্রিল, ২০১৯ ইং
/ ক্রিকেট / ঢাকাকে হারিয়ে শীর্ষে কুমিল্লা
ঢাকাকে হারিয়ে শীর্ষে কুমিল্লা
ফেব্রুয়ারি ১, ২০১৯



শেষ বলে প্রয়োজন ৬ রান। আন্দ্রে রাসেল ব্যাটিংপ্রান্তে থাকায় টান টান উত্তেজনা। বল হাতে মোহাম্মদ সাইফউদ্দিন। দিলেন ইয়র্কার। রাসেলের পা ছুঁয়ে বল বাউন্ডারি পার হয়ে গেলেও এক রানে জিতে টেবিলের সেরা দুইয়ে থাকা অনেকটাই নিশ্চিত করে ফেলেছে তামিম-ইমরুলের দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আর এই পরাজয়ে প্লে-অফ ঝুলে থাকল ঢাকার। শেষ ম্যাচটিই এখন সাকিব আল হাসানদের জন্য বাঁচা-মরার লড়াই।

মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে আজ শুক্রবার প্রথমে ব্যাট করে ১২৭ রানে অলআউট হয় কুমিল্লা। পরে বোলারদের কল্যাণে এই সংগ্রহ নিয়েই ম্যাচ জিতে যায় তারা।

অথচ তারকায় ঠাসা ঢাকার কাছে ১২৮ মামুলি লক্ষ্য হওয়ারই কথা। কিন্তু হলো না। শুরুটা করলেন উপুল থারাঙ্গা। আফগান হযরতউল্লাহ জাজাইয়ের বদলি হিসেবে নেমে দ্বিতীয় ওভারে শূন্য রানে ফিরলেন এই লঙ্কান ওপেনার। দুই ওভার পর আরেক ওপেনার মিজানুর রহমানকে ইমরুলের ক্যাচ বানালেন মোশাররফ হোসেন রুবেল। পরের ওভারে ১ রান করা রনি তালুকদারের স্টাম্প যখন উপড়ে দিচ্ছেন মোহাম্মদ সাইফউদ্দিন, ঢাকা তখন ১৭ রানে ৩ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে।

দলের বিপদে সহায় হতে পারেননি অধিনায়ক সাকিব আল হাসানও। ৭ রান তুলেই প্যাভিলিয়নে ঢাকার অধিনায়ক। ২৯ রানে ৪ উইকেট হারিয়ে মহাবিপদে তখন ঢাকা ডায়নামাইটস। পঞ্চম উইকেটে ৪২ রানের জুটি গড়ে দলকে জয়ের পথে রাখার চেষ্টা করেন, সুনিল নারিন ও কাইরন পোলার্ড। জুটি ভাঙেন শহীদ আফ্রিদী,নারিনকে ফিরিয়ে। পরে পোলার্ড ‌ও আন্দ্রে রাসেল মিলে কুমিল্লার বোলারদের নাভিশ্বাস তুলে ম্যাচটাও বের করে নিচ্ছিলেন। তবে ম্যাচ জমিয়ে তোলেন সাইফউদ্দিন। ১৭তম ওভারে মেডেন নেয়ার পাশাপাশি পরপর দুই বলে পোলার্ড ও নুরুল হাসান সোহানের উইকেট তুলে নিয়ে কুমিল্লাকে ম্যাচে ফেরান তিনি।

এরপরও ম্যাচ বারবার হেলেছে দুই দলের দিকে। কখনো কুমিল্লার দিকে আবার কখনো ঢাকার। উত্তেজনা বাড়তে বাড়তে সবটা জমা হয় শেষ ওভারে। শেষ ছয় বলে ঢাকার দরকার ১৩ রান। সাইফউদ্দিন প্রথম দুই বলে দিলেন মাত্র এক রান, সঙ্গে রুবেলের উইকেট। ব্যাটিং প্রান্তে আন্দ্রে রাসেল থাকায় যা একটু ভরসা ছিল ঢাকার। মাঝের দুই বলে কোনো রান নিতে না পারলেও পঞ্চম বলে ছক্কা মেরে ঢাকার সমর্থকদের আশা বাড়ান ক্যারিবীয় অলরাউন্ডার। কিন্তু শেষ বলে সাইফের সেই অসাধারণ ডেলেভারিতে মাটিতে নামলেন রাসেল।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :