দুপুর ২:৫৭, রবিবার, ১৯শে মে, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / জুভেন্টাসের হার ম্যানচেস্টার সিটির জয়
জুভেন্টাসের হার ম্যানচেস্টার সিটির জয়
ফেব্রুয়ারি ২১, ২০১৯



চ্যাম্পিয়ন্স লিগে ক্রিস্টিয়ানোর সাফল্য আকাশ ছোঁয়া, তা‌ও আবার স্পেনের মাটিতেই। সেই স্পেনেই আসলেন রোনালদো। কিন্তু সাফল্য আর তার পিছু নিল না। এবার পরাজয় আঁকড়ে ধরলো তাকে। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে প্রি-কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে রোনালদোর দল জুভেন্টাসকে ২-০ গোলে হারিয়ে শেষ আটের পথে এগিয়ে যায় অ্যাথলেটিকো মাদ্রিদ।

আক্রমণ-পাল্টা আক্রমণে উত্তেজনা ছড়ানো ম্যাচে গোলের দেখা মিলছিল না কিছুতেই। অবশেষে শেষ দিকে এসে পার্থক্য গড়ে দিলেন হোসে মারিয়া হিমেনেস ও দিয়েগো গদিন। উরুগুয়ের এই দুই ডিফেন্ডারের গোলে জুভেন্টাসকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে ওঠার পথে এগিয়ে গেল আথলেটিকো মাদ্রিদ। মাদ্রিদের ওয়ান্দা মেট্রোপলিটিনো স্টেডিয়ামে, গতকাল বুধবার গভীর রাতে ম্যাচের শুরুতেই দুবার এগিয়ে যাওয়ার সুযোগ ছিল জুভেন্টাসের। রোনালদোকে‌ও সফল হতে দেননি অ্যাথলেটিকোর গোলরক্ষক ইয়ান ওবলাক।

গোল শূন্য প্রথমার্ধের পর ৫০ মিনিটে জুভেন্টাসের গোলকিপারকে একা পেয়ে‌ও সুবর্ণ সুযোগ নষ্ট করেন অ্যাথলেটিকোর দিয়েগো কস্টা। ৭০ মিনিটে বদলি ফরোয়ার্ড আলভারো মোরাতা অ্যাথলেটিকোকে এগিয়ে‌ও দিয়েছিলেন। কিন্তু হেড নেওয়ার আগে প্রতিপক্ষের ডিফেন্ডার জর্জো কিয়েল্লিনিকে ধাক্কা দেওয়ায় ভিএআরের সাহায্যে রেফারি তা বাতিল করেন।

তবে ৭৮ মিনিটে মোরাতার হেড ঠেকিয়ে দিলেও ফিরতি বল জালে পাঠিয়ে স্বাগতিকদের এগিয়ে দেন হিমেনেস। এই গোলের রেশ না কাটতেই পাঁচ মিনিট পর গ্রিজমানের নেওয়া ফ্রি-কিকে বল পেয়ে গদিন ২-০ তে এগিয়ে দন অ্যাথলেটিকোকে। আগামী ১২ মার্চ ফিরতি পর্বে ঘরের মাঠে খেলতে নামবে ইতালিয়ান চ্যাম্পিয়নরা।

এদিকে, শেষ ষোলোর প্রথম পর্বে একই সময়ে শুরু হওয়া আরেক ম্যাচে জার্মান ক্লাব শালকের মাঠে ৩-২ গোলের রোমাঞ্চকর জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি।

শালকের গোলরক্ষকের ভুলের ‍সুযোগ কাজে লাগিয়ে ম্যানচেস্টার সিটিকে এগিয়ে নিলেন স্যার্জি‌ও আগুয়েরো। কিন্তু পরে দুটি পেনাল্টি থেকে গোল হজম করে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে হারতে বসেছিল সিটিজেনরা। তবে শেষ দিকে লেরয় সানে ও রাহিম স্টার্লিংয়ের গোলে রোমাঞ্চকর জয় নিয়ে জার্মানি থেকে ফেরে পেপ ‍গার্দিওয়ালার দল। তাতে সব প্রতিযোগিতা মিলিয়ে ইংলিশ চ্যাম্পিয়নরা টানা পঞ্চম জয় পেলো।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :