বিকাল ৩:০৭, মঙ্গলবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং
/ ক্রিকেট / চিটাগংকে বিদায় করে কোয়ালিফায়ার টুতে ঢাকা
চিটাগংকে বিদায় করে কোয়ালিফায়ার টুতে ঢাকা
ফেব্রুয়ারি ৪, ২০১৯



চিটাগং ভাইকিংসকে বিদায় করে বিপিএলের কোয়ালিফায়ার টুতে জায়গা করে নিয়েছে ঢাকা ডায়নামাইটস। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে, এলিমিনেটর ম্যাচে চিটাগংয়ের ৮ উইকেটে ১৩৫ রানের জবাবে, ২০ বল আর ছয় উইকেট হাতে রেখে ম্যাচ জিতে নেয় ঢাকা।

এগারো নম্বর ওভারে, শুন্য রানে বিদায় সাকিব আল হাসানের। জয় থেকে ঢাকা তখনও ৪৮ রান দুরে। গ্রুপ পর্বের দুই ম্যাচেই চিটাগংয়ের কাছে হারা ঢাকার শিবিরে তখন চেনা শঙ্কা। আবার‌ও হারের ভয়। তবে এবার আর পা হড়কানো নয়। উপুল থারাঙ্গার ফিফটি সাকিবের দলকে নিয়ে গেলো কাঙ্খিত গন্তব্যে। চলতি বিপিএলের ফাইনাল খেলার আশাটা রইলো তাদের।

অবশ্য বল হাতে জয়ের ভীত আগেই গড়ে দিয়েছিলেন সুনীল নারাইন। টস জিতে ব্যাটিংয়ে নামা চিটাগংয়ের রানটাকে বাড়তে দেননি ক্যারিবীয় এই স্পিনার। অধিনায়ক মুশফিক আর রবি ফ্রাইলিংকসহ তুলে নেন চার উইকেট। সঙ্গে নিজেদের বাজে ব্যাটিংয়ের খেসারত দিয়ে চিটাগংয়ের স্কোরবোর্ডে জমা হয় ৮ উইকেটে মাত্র ১৩৫ রান। সর্বোচ্চ ৪০ রান আসে মোসাদ্দেকের ব্যাটে।

জবাবে, ম্যাচ সেরা সুনীল নারাইনের ১৬ বলে ৩১ রানের ঝড়েই জয়ের ভিত্তি পেয়ে যায় আন্দ্রে রাসেলরা। সেই ভিত্তিতে দাঁড়িয়ে থারাঙ্গা ৫১, রনি তালুকদার আর নুরুল হাসান ২০ রান করে দলকে এনে দেন স্বস্তির জয়। তাতে ৪ উইকেট হারিয়েই কোয়ালিফায়ার টুতে পৌছে যায় ঢাকা ডাইনামাইটস।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :