দুপুর ২:৫৭, রবিবার, ১৯শে মে, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / গিনেজ বুকে অজি নারী ক্রিকেটার
গিনেজ বুকে অজি নারী ক্রিকেটার
ফেব্রুয়ারি ২২, ২০১৯



গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে নাম খেলালেন অস্ট্রেলিয়ার নারী ক্রিকেটর অ্যালিসা হিলি। ২০১৮ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী অস্ট্রেলিয়া দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তিনি। সর্বোচ্চ রান করে টুর্নামেন্ট সেরার সম্মান‌ও জেতেন এই অজি নারী তারকা। আইসিসি’র বর্ষসেরা টি-টোয়েন্টি মহিলা ক্রিকেটার এবার নাম লেখালেন গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে। ক্রিকেট বলে সবচেয়ে লম্বা ক্যাচ ধরে এই রেকর্ড গড়েন অ্যালিসা হিলি।

অস্ট্রেলিয়ার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে গতকাল বৃহস্পতিবার ক্রিকেট ইতিহাসে সবচেয়ে লম্বা ক্যাচ ধরার নজির গড়েন হিলি। তিনি ৮২.৫ মিটার লম্বা ক্যাচ গ্লাভসবন্দি করেন। তবে এটি কোন ক্রিকেট ম্যাচে নয়, বিশ্বরেকর্ড সম্মানপ্রদানকারী সংস্থা গিনেসের তরফে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে এই বিশেষ আয়োজন করা হয়। মাটি থেকে ৮০ মিটার উচ্চতায় ড্রোনের মাধ্যমে ক্রিকেট বল নিক্ষেপ করা হয়। প্রথম দু’বার ব্যর্থ হলেও তৃতীয়বারের প্রচেষ্টার সেই বল তালুবন্দী করেন অস্ট্রেলিয়া নারী দলের এই ফিল্ডার।

লম্বা ক্যাচ ধরে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড করার পথে হিলি পেছনে ফেলেন ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ক্রিস্টান বাউমগার্টনারের রেকর্ড। ৬২ মিটার উচ্চতা থেকে ক্যাচ ধরে এতদিন বিশ্বরেকর্ডের অধিকারী ছিলেন তিনি। তবে ইংল্যান্ডের সাবেক অধিনায়ক নাসের হুসেন (৪৯ মিটার) আছেন তালিকার তৃতীয় স্থানে।

নতুন রেকর্ড গড়ে উচ্ছ্বসিত হিলি। জানান, রেকর্ড গড়তে যাতে সুবিধে হয় তাই আমি চাইনি কেউ এই বিশেষ মুহূর্তের সাক্ষী থাকুক। তবে শেষ পর্যন্ত গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নিজের নাম তুলতে পেরে দারুণ লাগছে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :