বিকাল ৫:৫৫, সোমবার, ১৭ই জুন, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / ক্রিকেটারদের নিরাপত্তা ভাবনা আইসিসি’র
ক্রিকেটারদের নিরাপত্তা ভাবনা আইসিসি’র
ফেব্রুয়ারি ২৭, ২০১৯



ভারত-পাকিস্তান যুদ্ধাবস্থার কারণে আসন্ন বিশ্বকাপে খেলোয়াড়দের নিরাপত্তার বিষয়টি বিশেষ গুরুত্বের সঙ্গে দেখছে আইসিসি। তাছাড়া ভারতীয় ক্রিকেট বোর্ড-বিসিসিআই’র চিঠি নিয়ে আজ বুধবার আলোচনা হবে আইসিসি’র চিফ এক্সিকিউটিভ কমিটির সভায়। ক্রিকেটারদের নিরাপত্তা সুনিশ্চিত করা নিয়ে আলোচনা হলেও ভারতের পাকিস্তান ম্যাচ বয়কটের বিষয়ে কোনও আলোচনার সম্ভাবনা নেই বলে বিশ্বক্রিকেট নিয়ন্তা সংস্থার পক্ষ থেকে জানানো হয়।

গত ১৪ ফেব্রুয়ারি কাশ্মীরে পাকিস্তানের মদতপুষ্ঠ জঙ্গি সংগঠন জইশ-ই মোহাম্মদের হামলায় ৪০ জন ভারতীয় সেনা সদস্য মারা যান। এই ঘটনায় পাকি বিরোধিতা দেখা দেয় ভারতে। সাবেক ক্রিকেটারদের অনেকেই বিশ্বকাপে পাক ম্যাচ বয়কটের দাবি তোলেন। তবে বিসিসিআই অবশ্য এ ব্যাপারে এখনও কোনও সিদ্ধান্ত জানায়নি। বরং আইসিসিকে বিশ্বকাপে ক্রিকেটারদের বাড়তি নিরাপত্তা নিয়ে চিঠি দিয়েছে। এই চিঠি নিয়েই আজকের সভায় আলোচনা হবে।

ক্রিকেটারদের নিরাপত্তা সংক্রান্ত বিষয়ে ভারতীয় বোর্ডের চিঠিকে গুরুত্বের সঙ্গে দেখছে আইসিসি। কিন্তু ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে কোনও আলোচনা হবে না বলে জানা যায়। ৩০ মে ইংল্যান্ড ও ওয়েলসে বসছে দ্বাদশ বিশ্বকাপের আসর। আর ভারত-পাকিস্তান ম্যাচটি হবে ১৬ জুন ম্যাঞ্চেস্টারে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :