দুপুর ২:৫৬, রবিবার, ১৯শে মে, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / কোপা দেল রে’র ফাইনালে বার্সেলোনা
কোপা দেল রে’র ফাইনালে বার্সেলোনা
ফেব্রুয়ারি ২৮, ২০১৯



লুইস সুয়ারেজের জোড়া গোলে রিয়াল মাদ্রিদকে বিদায় করে স্প্যানিশ কোপা দেল রে’র ফাইনালে উঠলো বার্সেলোনা। প্রথম লেগের ম্যাচটি ১-১ গোলে ড্র হওয়ার পর বুধবার রাতে, রিয়ালের মাঠে, দ্বিতীয় লেগের ম্যাটি বার্সা জিতে নেয় ৩-০ গোলে জিতে নেয় বার্সা। তাতে দুই লেগ মিলে ৪-১ ব্যবধানে জিতে টানা ষষ্ঠবারের মত এই টুর্নামেন্টের ফাইনালে উঠলো তারা।

গ্যালারির দর্শক, মাঠের ঘাস সবই নিজেদের। নিজেদের জগৎ, নিজেদের দুর্গ। প্রথম লেগে প্রতিপক্ষের মাঠে পাওয়া গোলের সুবাদে মানসিকভাবেও কিছুটা এগিয়ে। কিন্তু ম্যাচ শুরু হতে যেনো চেনা পরিবেশেও অচেনা রিয়াল মাদ্রিদ।

বলের দখলে পিছিয়ে পড়েও একের পর এক আক্রমণ করেছেন লুকা মদ্রিচ, বেনজেমা-ভিনিশিয়াসরা। কিন্তু গোলমুখে অচেনা চেহারায় এই তারকারা।

অন্যদিকে, লিওনেল মেসিকে পেয়ে যেনো চেনা ছন্দে বার্সেলোনা। প্রথম লেগে খেলতে না পারার জ্বালা এই আর্জেন্টাইন জুড়িয়েছেন এই লেগে দুর্দান্ত পারফর্মেন্স দিয়ে। ৫০ মিনিটে এই ম্যাচে নিজেদের প্রথম টার্গেট আক্রমণ থেকেই দলকে এগিয়ে দেন উরুগুয়ের তারকা লুইস সুযারেজ।

নিজেদের হতাশ করা পারফর্মেন্সকে আরও হতাশায় ডোবান গেলো বিশ্বকাপের অন্যতম সেরা খেলোয়াড় রাফায়েল ভারান। ৬৯ মিনিটে নিজেদের জালেই বল জড়ান এই ফরাসী। তাতেই ফাইনালের আশা প্রায় শেষ হযে যায় লা ব্লাঙ্কোদের।

রিয়ালের কফিনে শেষ পেরেক ঠোকেন সুয়ারেজ, ম্যাচের ১৭ মিনিট বাকি থাকতে পেনাল্টি থেকে। ভারানের ভুলের পর ক্যাসিমেরোও ডি বক্সের ভেতরে ফেলে দেন সুয়ারেজকে।

টানা ষষ্ঠবারের মত কোপা দেল রে’র ফাইনালে উঠলো লা লিগারও শিরোপা জয়ের পথে থাকা আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :