দুপুর ১:০৮, শনিবার, ২৩শে মার্চ, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / ইতিহাস গড়া হলোনা বাংলাদেশের
ইতিহাস গড়া হলোনা বাংলাদেশের
ফেব্রুয়ারি ১৩, ২০১৯



নিউজিল্যান্ডে কখনো জেতেনি বাংলাদেশ ক্রিকেট দল। প্রথম ‌ওয়ানডেতে সেই জয়ের ইচ্ছে ছিল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার। কিন্তু মার্টিন গাপ্টিলের সেঞ্চুরিতে নেপিয়ারে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে বাংলাদেশকে ৮ উইকেটে হারিয়েছে নিউজিল্যান্ড। কিউইদের মাঠে প্রথম জয়ের স্বাদ পেতে আরো অপেক্ষায় থাকতে হচ্ছে টাইগারদের। ২৩৩ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে গাপ্টিলের সেঞ্চুরি আর হেনরি নিকোলসের ফিফটিতে ৩৩ বল বাকি থাকতে মাত্র ২ উইকেট হারিয়ে জয় তুলে নেয় তারা। এর আগে, টস জিতে ব্যাটিংয়ে নেমে ৪২ রানে ৪ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়লেও সাইফুদ্দিনের সংগে মোহাম্মদ মিথুনের ৮৪ রানের জুটিতে মান বাঁচানো ২৩২ রানের পুঁজি পায় বাংলাদেশ।

কন্ডিশন আর উইকেটের সাথে মানিয়ে নেয়ার যেনো বিন্দুমাত্র সুযোগই পেলো না বাংলাদেশ। কিউই সুইংয়ের সামনে অসহায় টাইগার ব্যাটসম্যানরা। ৯ ওভারের মধ্যে মাত্র ৪২ রানে চার উইকেট হারিয়ে সাজঘরে টপ অর্ডার।

মাহমুদুল্লাহ আর সাব্বিরও পরিস্থিতি সামাল দিতে না পারায় ৯৬ রানে ৬ উইকেট হারিয়ে ধ্বংসস্তুপে পরিণত হয় সফরকারীদের ইনিংস। মাত্রই বিপিএল শেষ করা ক্রিকেটাররা যেনো টি-টোয়েন্টির আমেজ থেকে বের হতেই পারলেন না।

কিন্তু একেবারে ভিন্ন স্রোতে গা ভাসালেন মোহাম্মদ মিথুন। প্রথমে মেহেদী হাসান মিরাজ আর পরে সাইফুদ্দিনকে নিয়ে দলকে এনে দিলেন দু’শ পেরোনো স্কোর। মিথুনের ৬২-র সাথে সাইফুদ্দিনের ৪১-এ ভর করেই মান বাঁচানো স্কোর পায় বাংলাদেশ।

জবাব দিতে নেমে একেবারে ভিন্ন চিত্র স্বাগতিকদের। শতরানের জুটি গড়লেন দুই ওপেনার। ফিফটি তুলে হেনরি নিকোলস বিদায় নিলেও রস টেলরকে নিয়ে ক্যারিয়ারের ১৫তম সেঞ্চুরিটা পেয়ে যান ম্যাচ সেরা মার্টিন গাপ্টিল। তার অপরাজিত ১১৭ রানে ভর করে ৩৩ বল বাকি থাকতে জয় তুলে নেয় নিউজিল্যান্ড। তাতে বড় ব্যবধানের পরাজয় দিয়ে সফর শুরু করলো বাংলাদেশ।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :