রাত ৪:১৬, সোমবার, ২৪শে মার্চ, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / বাছাইপর্ব খেলতে হবে বাংলাদেশকে
টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২০
বাছাইপর্ব খেলতে হবে বাংলাদেশকে
জানুয়ারি ১, ২০১৯



অস্ট্রেলিয়ায়, ২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটে অংশ নিতে বাংলাদেশকে বাছাইপর্বে অংশ নিতে হবে। স্বাগতিক অস্ট্রেলিয়া সহ ২০১৮ সালের ৩১ জানুয়ারি পর্যন্ত র‌্যাংকিংয়ে শীর্ষ আটটি দল সরাসরি টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত পর্বে অংশ নেবে। ২০২০ সালের ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত অস্ট্রেলিয়ার আটটি ভেন্যুতে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর। এই আসরে অংশ নেবে ১৬টি দল।

আইসিসি’র নিয়ম অনুযায়ী আগেই সুপার টুয়েলভ নিশ্চিত করেছে ৮টি দল। তারা হলো- পাকিস্তান, ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তান। তবে সাবেক চ্যাম্পিয়ন ও তিনবারের ফাইনালিস্ট শ্রীলংকা ও বাংলাদেশকে বাছাইপর্ব খেলে আসা ছয়টি দলের সঙ্গে গ্রুপ পর্ব খেলে সুপার টুয়েলভে জায়গা করে নিতে হবে। আজ মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

সুপার টুয়েলভের আগে, আরো একটি পরীক্ষা দিতে হবে এশিয়ার দুই দেশকে। ২০২০ বিশ্বকাপের বাছাইপর্ব থেকে গ্রুপপর্বে আসবে ছয়টি দল। এই আট দল মিলে খেলবে ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্ব। সেখান থেকে চারটি দল উঠবে সুপার টুয়েলভে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :