বিকাল ৩:০৯, মঙ্গলবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / সিরি এ’তে রোনালদোর অ্যা‌ওয়ে রেকর্ড
সিরি এ’তে রোনালদোর অ্যা‌ওয়ে রেকর্ড
জানুয়ারি ৩০, ২০১৯



আধুনিক ফুটবলে রেকর্ড আর রোনালদো যেনো সমার্থক শব্দ হয়ে দাঁড়িয়েছে। ম্যানচেস্টার ইউনাইটেড আর রিয়াল মাদ্রিদ ঘুরে জুভেন্টাসে যোগ দেওয়া রোনালদো দল পাল্টালেও গোল করার অভ্যাস ধরে রেখেছেন অব্যাহতভাবেই। গোল করার ধারাবাহিকতা বজায় রাখার পথে রোনালদো গড়ে চলেছেন নতুন নতুন রেকর্ড। ল্যাজিওর বিপক্ষে জুভেন্টাসের শেষ সিরি-এ ম্যাচে ঠিক তেমনই একটি নতুন রেকর্ড গড়েন ক্রিস্টিয়ানো রোনালদো। ইতোমধ্যেই তিনি অ্যাওয়ে ম্যাচে গোল করার রেকর্ড গড়েন।

চলতি ইতালিয়ান লিগে জুভেন্টাসের সর্বোচ্চ গোলদাতা সিআর সেভেন। লিগের ২১ ম্যাচে মোট ৪৩টি গোল করেছে জুভেন্টাস। তার মধ্যে রোনালদোর পা থেকে এসেছে ১৫টি গোল। সিরি-এ’র সর্বোচ্চ গোলদাতা হওয়ার দৌড়েও রয়েছেন তিনি। তার থেকে একটি গোল বেশি করেছেন স্যাম্পডোরিয়ার ৩৫ বছর বয়সি স্ট্রাইকার ফ্যাবিও কাগলিয়ারেলা। সুতরাং ফ্যাবিওকে টপকে যাওয়ার পর্যাপ্ত সুযোগ রয়েছে রোনালদোর সামনে।

তবে রোনালদো ইতিমধ্যেই অ্যাওয়ে ম্যাচে গোলের রেকর্ড গড়ে ফেলেছেন। ল্যাজিওর বিরুদ্ধে ম্যাচের একেবারে শেষ মুহূর্তে পেনাল্টি থেকে জুভেন্টাসকে গোল করে জেতান তিনি। গোল করা মাত্রই রেকর্ড বইয়ে নিজের নাম তুলে ফেলেন পর্তুগিজ মহাতারকা। সিরি-এ’র ইতিহাসে প্রথম ফুটবলার হিসেবে টানা আটটি অ্যাওয়ে ম্যাচে গোল করেন রোনালদো।

ইতালিয়ান লিগে আরও একটি রেকর্ড ইতিমধ্যেই পকেটে পুরেছেন তিনি। সেটি হলো, কোনো পর্তুগিজ ফুটবলারের সিরি-এ’র এক মৌসুমে সবচেয়ে বেশি গোল করার রেকর্ড। রুই ব্যারিয়র্সের ইতালিয়ান লিগে এক মৌসুমে ১২টি গোল করার রেকর্ড টপকে নতুন নজির গড়েন ক্রিস্টিয়ানো রোনালদো।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :