ভোর ৫:২৪, মঙ্গলবার, ১৯শে আগস্ট, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / সিরিজে সমতা পাকিস্তানের
সিরিজে সমতা পাকিস্তানের
জানুয়ারি ২৮, ২০১৯



আট উইকেটের দাপুটে জয়ে কেপ টাউনে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ‌ওয়ানডে সিরিজে ২-২ সমতায় ফিরল পাকিস্তান। অবশ্য শেষ দুই ওয়ানডেতে টানা জয়ের পর চতুর্থ ম্যাচেও জিতে এক ম্যাচ হাতে রেখেই সিরিজটি নিজেদের করে নিতে চেয়েছিল প্রোটিয়ারা। কিন্তু ‘বিধি বাম’, গোলাপি জার্সি পড়ে খেলতে নেমে এই ম্যাচে পাকিস্তানের বিপক্ষে বড় লজ্জার মুখোমুখি হলো দলটি। দাপুটে জয়ে সমতায় ফিরেছে পাকিস্তান দল।

জোহানেসবার্গে চতুর্থ ওয়ানডেতে খেলতে নেমে টস জিতে দক্ষিণ আফ্রিকাকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় পাকিস্তান। ঘরের মাঠে ব্যাটিং বিপর্যয়ে ৪১ ওভারে মাত্র ১৬৪ রানে অলআউট হয় প্রোটিয়ারা। জবাবে ব্যাট করতে নেমে ২ উইকেট হারিয়ে ৩১.৩ ওভারে লক্ষ্যে পৌছে যায় পাকিস্তান। এ জয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চার ম্যাচ সিরিজে ২-২ এ সমতায় ফিরল দলটি। সিরিজ নির্ধারণের জন্য এবার শেষ ম্যাচের দিকে তাকিয়ে থাকবে দু’দল।

টস হেরে আগে ব্যাট করতে নেমে দলীয় ১১৯ রানে ৩টি উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। ইনিংসের ৩২.২ ওভারের সময় ১৪০ রানে দলটি হারায় পঞ্চম উইকেট। তখনও হয়তো ঘরের মাঠে কমপক্ষে আড়াইশ রানের পুঁজির ভাবনা ছিল দলটির। এরপরই স্বাগতিক শিবিরে দুঃস্বপ্ন ডেকে আনেন পাকিস্তানি বোলার উসমান শিনওয়ারি। বাকি ২৪ রান যোগ করতেই সবকটি উইকেট হারিয়ে বসে প্রোটিয়ারা। এমন বিপর্যয়ের দিনে হাশিম আমলার ৫৯ ও অধিনায়ক ফাফ ডু প্লেসির ৫৭ রানের ইনিংস মান বাচায় স্বাগতিকদের। বল হাতে ৩৫ রানে ৪টি উইকেট তুলে নেন পাকিস্তানের বোলার উসমান শিনওয়ারি। দুটি করে উইকেট নেন শাহিন শাহ আফ্রিদি ও সাদাব খান।

জবাবে, পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৭১ রানের ইনিংস খেলেন আগের ম্যাচের সেঞ্চুরিয়ান ইমাম-উল-হক। দ্বিতীয় সর্বোচ্চ ৪৪ রান করে সাজঘরে ফেরেন ফখর জামান। তবে ৪১ রানে অপরাজিত থেকে দলকে জিতেয়ে মাঠ ছাড়েন বাবর আজম।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :