সকাল ৮:৫৭, রবিবার, ২১শে এপ্রিল, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / সাতে সাত জকোভিচের
অস্ট্রেলিয়ান ওপেন টেনিস
সাতে সাত জকোভিচের
জানুয়ারি ২৭, ২০১৯



স্প্যানিশ তারকা রাফায়েল নাদালকে সরাসরি ৩-০ সেটে হারিয়ে বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেন টেনিসের শিরোপা জিতলেন সার্বিয়ার নোভাক জকোভিচ। দুই ঘন্টা চার মিনিটের লড়াই শেষে ওয়ার্ল্ড নাম্বার ওয়ান জকোভিচ জয় পান ৬-৩, ৬-২ ও ৬-৩ গেমে। এতে রেকর্ড সাতবার জিতলেন তিনি অস্ট্রেলিয়ান ওপেনে। তাছাড়া টানা তিনটি গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ডও গড়লেন জকোভিচ।

সাতে সাত হলো নোভাক জকোভিচের। সাতবার অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে উঠে সাতবারই চ্যাম্পিয়ন হলেন ‘জোকার’ জকোভিচ। তারমধ্যে এবার সহ মোট তিনবার রাফায়েল নাদালকে পরাজিত করে শিরোপা জেতেন এই সার্ব তারকা।

এমনিতেই মুখোমুখি লড়াইয়ে নাদালের চেয়ে এগিয়ে ছিলেন জকোভিচ। আগের ৫২ মোকাবেলায়, জকোভিচের জয় ২৭টিতে আর রাফায়েল নাদালের ২৫টিতে। আর ১৫ তম গ্র্যান্ড স্লাম শিরোপা জয়ের শুরুতে মেলবোর্ন পার্কের রড লেভার এরেনায়, বেশ আক্রমণাত্মকই ছিলেন নোভাক জকোভিচ। প্রথম সেট জেতেন ৬-৩ গেমে। দ্বিতীয় সেটে ম্যাচে ফেরার চেষ্টা করেন ১৭টি গ্র্যান্ড স্লামের মালিক স্প্যানিশ জায়ান্ট রাফায়েল নাদাল। কিন্তু জকোভিচ কোনো পাত্তাই দেননি তাকে। জেতেন ৬-২ গেমে।

২০১২ সালে ইতিহাসের দীর্ঘতম ম্যাচে পাঁচ ঘন্টা ৫৩ মিনিটের এক কঠিণ দ্বৈরথে নাদালের বিপক্ষে জেতা জকোভিচকে এবারও ঠেকানো গেলো না। নাদালকে ৬-৩ গেমে হারিয়ে, ইতি টানেন জকোভিচ দুই ঘন্টা চার মিনিটের লড়াইয়ের। তাতে নিশ্চিত হয় বিশ্ব র‌্যাংকিংয়ে এক নম্বরে থাকা নোভাক জকোভিচের ১৫তম গ্র্যান্ড স্লাম শিরোপা। আর এই নিয়ে টানা তিনটি গ্র্যান্ড স্লাম জয়ের রেকর্ডও গড়েন সার্বিয়ান নোভাক জকোভিচ।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :