রাত ১:৩৫, রবিবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / মার্চেই রেসে ফিরবেন সোফিয়া ফ্লর্চ
মার্চেই রেসে ফিরবেন সোফিয়া ফ্লর্চ
জানুয়ারি ২৬, ২০১৯



আঘাত থেকে সেরে উঠেই ফর্মুলা থ্রি রেসার জার্মানির সোফিয়া ফ্লর্চ জানারেন তিনি এখন আগের চেয়ে‌ও বেশি আত্মবিশ্বাসী। অবশ্য অস্ত্রোপচার হ‌ওয়ার পরই সোফিয়া এক ফেসবুক বার্তায় জানিয়েছিলেন, ‘আমি ফিরে আসবই।’ সোফিয়া ফ্লর্চ জানান, আগামী মার্চ মাসে তিনি আবারো ফর্মুলা থ্রি-র রেসে নামবেন।

গত বছরের নভেম্বর মাসে ম্যাকাও গ্রাঁ প্রিঁ-তে সোফিয়ার দুর্ঘটনার শিকার হন সোফিয়া। নিয়ন্ত্রণ হারিয়ে ঘণ্টায় ২৭৬ কিমি গতিবেগে তাঁর গাড়ি ফটো সাংবাদিকদের বাঙ্কারে ধাক্কা মেরে টুকরো টুকরো হয়ে যায়। যাতে শিরদাঁড়ায় মারাত্মক আঘাত পান সোফিয়া। পাশাপাশি গুরুতর আহত হন আরও পাঁচজন। তাকে বাচাতে দীর্ঘ ১১ ঘণ্টার অস্ত্রোপচার করা হয়।

অবশ্য দুর্ঘটনার পরে তার বাবা‌ও মনে করেছিলেন যে মেয়েকে আর হয়তো বাচানো যাবেনা। কিন্তু চিকিতসার সঙ্গে মানসিক শক্তি‌ও সোফিয়া ফ্লর্চকে আবার রেসিংয়ে ফিরতে অনুপ্রাণিত করছে। ব্রিটিশ টেলিভিশন ITV-র Good Morning Britain অনুষ্ঠানে তিনি বলেন, শারীরিকভাবে আমি পুরোপুরি সুস্থ। আমার আত্মবিশ্বাস আগের চেয়ে এখন অনেক বেড়েছে। কারণ আমি আবার‌ও রেসিংয়ে ফিরতে চাই। আগামী দুই মাসের মধ্যেই আবার প্রতিযোগিতায় ফিরতে পারবেন বলে আশা করেন অষ্টাদশী জার্মান সোফিয়া ফ্লর্চ।

দুর্ঘটনা সম্পর্কে বলতে গিয়ে তিনি জানান, ম্যাকা‌ওয়ের সেই রেসের চূঢ়ান্ত রাউন্ডের খেলা। শুরুটা‌ও ভালো করেছিলাম আমি। আমার সামনে মাত্র একজন ড্রাইভার। সোজাসুজি দেড় কিলোমিটার আগেই সে ব্রেক কষলো। আমি ‌ওভারটেক করতে চাইলাম। কিন্তু এতো গতির জন্য হলোনা।

গুড মর্নিং ব্রিটেনের উপস্থাপক পিয়ার্স মর্গানের সাথে সোফিয়া ফ্লর্চ

Good Morning Britain অনুষ্ঠানে সোফিয়া আরো জানান, সে সময় আরো অনেকে আঘাত পেয়েছিলেন। তারা‌ও এখন সুস্থ আছেন। নিজের ভবিষ্যত পরিকল্পনার কথা বলতে গিয়ে সোফিয়া জানান, ফর্মুলা ‌ওয়ান খেলা। আর তার রোল মডেল হলেন ব্রিটিশ চ্যাম্পিয়ন লুইস হ্যামিল্টন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :