বিকাল ৫:১০, সোমবার, ১৭ই জুন, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / বৃষ্টি ঠেকিয়ে দিল অস্ট্রেলিয়ার অলআউট
বৃষ্টি ঠেকিয়ে দিল অস্ট্রেলিয়ার অলআউট
জানুয়ারি ৫, ২০১৯



ভারতীয় স্পিনে ধুকতে থাকা অস্ট্রেলিয়াকে অলআউট হ‌ওয়া থেকে বাচিয়ে দিয়েছে বৃষ্টি। আলোর অভাবে খেলা বন্ধ হওয়ার পর বৃষ্টি নামে সিডনীতে। তাতে শনিবার চতুর্থ টেস্টের তৃতীয় দিনে নষ্ট হয় ১৬.৩ ওভার। তখন ৬ উইকেটে স্বাগতিকদের সংগ্রহ ২৩৬।

অবশ্য খেলার চা বিরতির মধ্যেই অস্ট্রেলিয়ার ৫ উইকেট তুলে নিয়ে আজ শনিবার দিনটি নিজেদের করে নিয়েছিল ভারতের বোলাররা। তখন দুই স্পিনার কুলদীপ-জাদেজা নিয়েছিলেন ২ করে উইকেট। চা বিরতির পরে প্রথম ওভারেই অজি অধিনায়ক টিম পেইনকে বোল্ড করেন কুলদীপ। তার সংগ্রহ ৫ রান। ১৯৮ রানে ৬ উইকেটে পরিণত হয় অজিরা। সেখান থেকে সপ্তম উইকেটে অবিচ্ছিন্ন ৩৮ রান যোগ করেন পিটার হ্যান্ডসকম্ব (২৮) ও প্যাট কামিন্স (২৫)। ভারতের থেকে এখনও ৩৮৬ রানে পিছিয়ে অস্ট্রেলিয়া। হাতে আছে ৪ উইকেট।

শুক্রবার ৭ উইকেটে ৬২২ তুলে প্রথম ইনিংস ঘোষণা করে ভারত। ফলোঅন বাঁচানোর জন্যও তাই চারশ’র ওপর রান তুলতে হতো অস্ট্রেলিয়াকে। তৃতীয় দিন শেষে তাদেরকে ফলোঅন এড়াতে হলে আরো করতে হবে ১৮৭ রান। বোর্ডার-গাভাস্কার ট্রফিতে ২-১ ব্যবধানে এগিয়ে থাকা ভারতের নিয়ন্ত্রণেই এখন সিডনি টেস্ট। এই টেস্ট জিতলেই ইতিহাসে প্রথমবার অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জিতবে ভারত।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :