সকাল ৬:০২, সোমবার, ২১শে জানুয়ারি, ২০১৯ ইং
/ ফুটবল / বঙ্গমাতা আন্তর্জাতিক ফুটবল এপ্রিলে
বঙ্গমাতা আন্তর্জাতিক ফুটবল এপ্রিলে
জানুয়ারি ২, ২০১৯



স্পোর্টস রিপোর্টার

ছয় দলের অংশগ্রহণে এপ্রিলে প্রথমবারের মতো মাঠে গড়াবে বঙ্গমাতা গোল্ডকাপ আন্তর্জাতিক অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল টুর্নামেন্ট। স্বাগতিক বাংলাদেশ ছাড়াও আসরে অংশ নেবে সিঙ্গাপুর, থাইল্যান্ড, সংযুক্ত আরব আমিরাতের মতো দল। এমনটাই জানিয়েছেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দীন। এছাড়া কাতার বিশ্বকাপের প্রাক-বাছাইকে সামনে রেখে, জাতীয় দলের সর্বোচ্চ প্রস্তুতি কথাও জানান তিনি। এদিকে এ মাসের ১৮ তারিখ থেকে শুরু হচ্ছে প্রিমিয়ার লিগ ফুটবলের ১১তম আসর। দেশের নারী ফুটবল মানেই যেন একরাশ নতুন সম্ভাবনা আর প্রাপ্তির গল্প। গেল কয়েক বছর ধরে প্রতিপক্ষের চোখ চোখ রেখে যা বরাবর-ই প্রমাণ করেছেন।

নতুন বছরেও ফুটবলে যতটুকু প্রত্যাশা তার বেশিভাগই ছোটনের দলকে ঘিরে। সেখানেও আছে সুসংবাদ। বঙ্গবন্ধু গোল্ডকাপের সফলতায়, এবার বাফুফে স্বপ্ন দেখছে বঙ্গমাতা আন্তর্জাতিক নারী চ্যাম্পিয়নশিপ আয়োজনে। প্রধানমন্ত্রীর নির্দেশনায় এপ্রিলে হবে এই আসর। যেখানে অংশ নেয়া ৬ দলের নামও প্রায় চূড়ান্ত। বিষয়টি নিশ্চিত করেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দীন।

ব্যস্ততা বাড়ছে ছেলেদের ফুটবলেও। কাতার বিশ্বকাপের প্রাক বাছাই-তো আছেই, বাড়ছে প্রীতি ম্যাচের সংখ্যাও। অক্টোবরে বঙ্গবন্ধু গোল্ডকাপ। আর এসব টুর্নামেন্টকে সামনে রেখে ক্যাম্প হবে কোরিয়া, জাপান ও কাতারে। কাজী সালাউদ্দীন বলেন, ফিফার প্রত্যেকটা উইন্ডোতে আমরা খেলবো। এটা নিশ্চিত। আমাদের ইচ্ছা আছে, পরিকল্পনা আছে। কিন্তু, এটা নির্ভর করবে ক্লাবগুলোর ওপর। ক্লাবগুলো থেকে আমি যদি প্লেয়ার পাই তাহলে এটা করতে পারবো। জাপান, কোরিয়া, কাতার আমাকে ওপেন বুক দিয়েছে রেখেছে, আমি যখন ইচ্ছা তখনই তাদেরকে টিম পাঠাতে পারবো। ২০১৯ সালের দেশের ঘরোয়া ফুটবলের ক্যালেন্ডার শুরু দ্বিতীয় বিভাগ ফুটবল দিয়ে। এরপর পর্যায়ক্রমে হবে প্রথম, তৃতীয় ও পাইওনিয়ার লিগ। আর দফায় দফায় পরিবর্তিত হওয়া বিপিএল ফুটবলের নতুন তারিখ ১৮ই জানুয়ারি। এছাড়া এ বছরই মাঠে গড়াবে নারীদের লিগও। প্রিমিয়ার লিগ ফুটবল শেষেই জানা যাবে এর তারিখ।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :