সকাল ৮:৪২, রবিবার, ২১শে এপ্রিল, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / দশজনের জিরোনার বিপক্ষে বার্সার জয়
দশজনের জিরোনার বিপক্ষে বার্সার জয়
জানুয়ারি ২৮, ২০১৯



আক্রমন-পাল্টা আক্রমন আর প্রতিবাদ-অসন্তোষের খেলায়, দশ জনের দলে পরিণত হ‌ওয়া, জিরোনাকে ২-০ ব্যবধানে হারিয়েছে লি‌ওনেল মেসির বার্সেলোনা। রবিবার রাতে জিরোনার মাঠ স্তাদি‌ও মন্টিভিলিতে এই জয় পায় ভালভার্দের দল। খেলার প্রথমার্ধে নেলসন সেমেদো আর দ্বিতীয়ার্ধে অধিনায়ক মেসি গোল দুটি করেন।

ইনজুরির কারণে আগের সপ্তাহেই লেগানোসের বিপক্ষে ছিলেন না, কোপা ডেল রে’তে সেভিয়ার বিপক্ষে‌ও খেলতে পারেননি(সেই ম্যাচে বার্সেলোনা হেরেছিল), আর এ ম্যাচ‌ের শুরু থেকেই আর্নেস্টো ভালভার্দের দলে ছিলেন লিওনেল মেসি। তাতে খেলার মাত্র ৯ মিনিটেই এগিয়ে যায় বার্সেলোনা। জিরোনার রক্ষণভাগের খেলোয়াড়দের ব্যর্থতায় কাতালানদের এগিয়ে দেন নেলসন সেমেদো। বার্সার হয়ে এটিই সেমেদোর প্রথম গোল।

এক গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় বার্সেলোনা। দ্বিতীয়ার্ধে আবার‌ও তারা প্রতিপক্ষের ‌ওপর চাপিয়ে খেলতে থাকে। দুটো হলুদ কার্ড পা‌ওয়ায় ৫১ মিনিটে মাঠের বাইরে যেতে হয় জিরোনার বের্নাডোকে। তাতে দশ জনের দলে পরিণত হয় তারা। এই সুযোগে প্রতিপক্ষের ‌ওপর আরো চাপিয়ে খেলতে থাকে বার্সেলোনা। খেলার ৬৮ মিনিটে লি‌ওনেল মেসির কল্যাণে ২-০ তে এগিয়ে যায় তারা। স্প্যানিশ লা লিগায় এটি মেসির ৪০২ তম গোল।

আগামীকাল বুধবার কোপা ডেল রে’র কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে আবারো সেভিয়ার মুখোমুখি হবে বার্সেলোনা। কিন্তু লা লিগার ম্যাচে জিরোনাকে হারালে‌ও তাদের খেলা একেবারেই মুগ্ধ করেনি দর্শকদের। এমন ধারা চলতে থাকলে সেই ম্যাচে‌ও সমস্যায় পড়তে হবে কাতালানদের।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :