সকাল ৯:৪৯, মঙ্গলবার, ১৮ই জুন, ২০১৯ ইং
/ ক্রিকেট / টি-টোয়েন্টি সমস্যা কাটিয়ে উঠবে বাংলাদেশ: বিসিবি সভাপতি
টি-টোয়েন্টি সমস্যা কাটিয়ে উঠবে বাংলাদেশ: বিসিবি সভাপতি
জানুয়ারি ২, ২০১৯



আগামী দুই বছরের মধ্যে টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশ দল র্দুবলতা কাটিয়ে উঠবে বলে মনে করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। আম্পারিংসহ ক্রিকেটের বিভিন্ন সমস্যা দূর করতে সচেষ্ট থাকবেন বলে জানান বোর্ড সভাপতি। আজ বুধবার দুপুুরে ধানমন্ডিতে ব্যক্তিগত অফিসে এসব কথা বলেন তিনি।

ওয়ানডেতে শক্তিশালী দল, টেস্টেও উন্নতি হয়েছে বাংলাদেশের। তবে টি-টোয়েন্টিতে এখনও নিজেদের সমর্থ্যরে আলোটা বিশ্বজুড়ে ছড়াতে পারেনি টাইগাররা। র‌্যাংকিংয়ে ১০ নম্বরে থাকায় ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে বাছাই পর্বে উত্তীর্ণ হতে হবে বাংলাদেশকে। তবে আগামী দুই বছরের মধ্যে টি-টোয়েন্টির সমস্যা কটিয়ে উঠবে সাকিবের দল, এমনাই প্রত্যাশা বিসিবি সভাপতির। তিনি জানান, টেস্ট ‌ও ‌ওয়ানডেতে বাংলাদেশ ভাল করলে‌ও টি-টোয়েন্টিতে তেমন সাফল্য পাচ্ছেনা। জয়ের খুব কাছে গিয়ে‌ও হতাশ হতে হচ্ছে। তবে আমার ধারণা আগামী দুই বছরের মধ্যে এই সমস্যা কেটে যাবে। কারণ বাংলাদেশ ক্রিকেট এখন সঠিক পথেই আছে। সুতরাং একটু অপেক্ষা করেন, দেখবেন অন্য দুই সংস্করণের মতো টি-টোয়েন্টিতে‌ও নিজেদেরকে ঠিক মতোই চেনাতে পারবে টাইগাররা।

ঘরোয়া ক্রিকেটে আম্পায়ারিং নিয়ে প্রায় সময়ই প্রশ্ন থাকে। ঘরোয়া টুর্নামেন্টের মান নিয়েও সমালোচনার শেষ নেই। এবছর এসব সমস্যা কাটিয়ে উঠতে চায় ক্রিকেট বোর্ড। তাছাড়া খেলার মানোন্নয়নে অ্যাথলেটদের মান বাড়াতে হবে বলেও মনে করেন বিসিবি সভাপতি।

তাছাড়া সংসদ সদস্য হিসেবে মাশরাফি বিন মুর্তজার অভিষেক নিয়েও কথা বলেন নাজমুল হাসান। তিনি বলেন, এটি তো একটি সাংঘাতিক ব্যাপার। আমার মনে হয় ক্রিকেট ইতিহাসে এই প্রথমবারের মতো এটি হতে যাচ্ছে। আমার জানা নেই বা কখনো শুনিনি যে একজন পার্লামেন্ট সদস্য ক্রিকেট খেলছে মাঠে এবং অধিনায়কত্ব করছে। সুতরাং এটি পুরোপুরি নতুন হবে এবং আমি অনেক রোমাঞ্চিত এটি নিয়ে।

নাজমুল হাসান পাপন জানান, আমার মনে হয় এর চেয়ে ভালো কিছু আর হতে পারে না। কারণ একটি জিনিস মনে রাখবেন, মাশরাফি রাজনীতিতে এসেছে এবং সে অনেক বেশি সিরিয়াস। ওর কিন্তু রাজনীতি করার পেছনে বড় কোনো চিন্তা নেই। একটাই চিন্তা ওর মাথায়, সেটি হলো এলাকার (নড়াইল) কাজ করা।

রাজনীতিতে অংশ নিলেও, মাশরাফির খেলায় কোন ধরনের প্রভাব পড়বেনা বলেও মনে করেন বিসিবি সভাপতি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :