ভোর ৫:০১, মঙ্গলবার, ১৯শে আগস্ট, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / কোপা আমেরিকার ড্র অনুষ্ঠিত
কোপা আমেরিকার ড্র অনুষ্ঠিত
জানুয়ারি ২৫, ২০১৯



চলতি বছরের জুনে ব্রাজিলে বসবে কোপা আমেরিকা কাপের ৪৬তম আসর। আজ শুক্রবার সেই টুর্নামেন্টের ড্র হয়। আয়োজক ব্রাজিলের গ্রুপে পরেছে পেরু, ভেনেজুয়েলা ও বলিভিয়া। আর অপর ল্যাটিন শক্তি আর্জেন্টিনার গ্রুপে পড়েছে কলম্বিয়া, প্যারাগুয়ে ও কাতার। এদিকে, উরুগুয়ে পেয়েছে জাপান, ইকুয়েডর ও বর্তমান চ্যাম্পিয়ন চিলিকে।

১৪ জুন থেকে ৭ জুলাই পর্যন্ত ব্রাজিলের পাঁচটি শহরে অনুষ্ঠিত হবে কোপা আমেরিকা ফুটবল টুর্নামেন্ট। ১৪ জুন সাওপাওলোতে হবে উদ্বোধন। আর ৭ জুলাই রিও ডি জেনিরো’র মারাকানা স্টেডিয়ামে হবে ফাইনাল খেলা। এ ছাড়াও পোর্তো আলেগ্রি, বেলো হরিজন্তো এবং সালভাদরে হবে ম্যাচগুলো।

আয়োজক ব্রাজিল ২০০৭ সালে কোপা আমেরিকা জেতার পর আর কোনো বড় শিরোপা জিততে পারেনি। তিতের দল রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিয়েছে। আর্জেন্টিনা অবশ্য কোপা আমেরিকার সবশেষ দুই আসরের ফাইনালে উঠেছে এবং দুটিতেই টাইব্রেকারে চিলির কাছে হেরেছে। তারাও ১৯৯৩ সালের পর থেকে বড় কোনো শিরোপা জিততে পারেনি।

তবে কোপা আমেরিকায় লিওনেল মেসি নাও খেলতে পারেন। রাশিয়া বিশ্বকাপ থেকে আর্জেন্টিনার বিদায়ের পর তিনি আর দেশের হয়ে খেলেননি। কোপা আমেরিকা ফুটবল বিশ্বের সবচেয়ে পুরনো টুর্নামেন্ট। যেখানে দক্ষিণ আমেরিকার দশটি দেশ ও আমন্ত্রিত দেশ খেলে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :