রাত ৪:৫৭, মঙ্গলবার, ১৯শে আগস্ট, ২০১৯ ইং
/ ক্রিকেট / কুমিল্লাকে ৩৮ রানে হারাল রাজশাহী
বাংলাদেশ প্রিমিয়ার লিগ
কুমিল্লাকে ৩৮ রানে হারাল রাজশাহী
জানুয়ারি ২১, ২০১৯



বাংলাদেশ প্রিমিয়ার লিগ-বিপিএলে দিনের প্রথম ম্যাচে আজ সোমবার তারকাবহুল কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ৩৮ রানের বড় ব্যবধানে হারিয়েছে রাজশাহী কিংস। লরি ইভান্সের অপরাজিত সেঞ্চুরিতে রানের পাহাড় গড়ার পর বল হাতেও ঝলসে ‌ওঠে রাজশাহীর বোলাররা। ১০ রানে ৪ উইকেট নিয়ে কুমিল্লাকে ধরাশায়ী করেন পেসার কামরুল ইসলাম রাব্বি।

১৭৭ রানের বড় টার্গেটে নেমে কুমিল্লাকে ভালো শুরু এনে দেন, তামিম ইকবাল এবং এনামুল হক বিজয়। ২৪ বলে ২ চার ২ ছক্কায় ২৫ রান করে রাব্বির শিকার হন তামিম। এই বিপর্যয় কাটিয়ে উঠতে পারেনি ভিক্টোরিয়ান্স। আরাফাত সানির বলে ক্যাচ তুলে দেন শামসুর রহমান (১৫)। জিয়াউর রহমান (১২) শিকার হন ডয়েশ্চটের। ৫ নম্বরে নেমে ১০ বলে ১৫ রান করে কায়েস আহমেদের বলে ক্যাচ দিয়ে ফিরেন অধিনায়ক ইমরুল কায়েস।

বিধ্বংসী লঙ্কান অলরাউন্ডার থিসারা পেরেরা কোনো রান করার আগেই সাজঘরে ফেরেন। লিয়াম ডসনকে নিয়ে বিপদ কাটানোর চেষ্টা করেন শহিদ আফ্রিদী। কিন্তু পাকিস্তানি এই তারকা ১৫ বলে ১৯ রান করে কায়েস আহমেদের দ্বিতীয় শিকারে পরিণত হন। তাতে ধসে পড়ে কুমিল্লার ইনিংস। ফিরতি ওভারে এসেই পরপর দুই বলে লিয়াম ডসন (১৭) এবং মোহাম্মদ সাইফউদ্দিনকে (০) তুলে নেন রাব্বি।

মেহেদী হাসানকে (১) ফিরিয়ে শেষ পেরেকটা ঠুকে দেন মুস্তাফিজুর রহমান। ১৮.২ ওভারে কুমিল্লা গুটিয়ে যায় ১৩৮ রানে। কামরুল ইসলাম রাব্বি তুলে নেন ৪ উইকেট। আর দুটি করে উইকেট নেন কায়েস আহমেদ এবং ডয়েশ্চট।

এরআগে, মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে, টস হেরে ব্যাটিংয়ে নেমে শাহরিয়ার নাফিজ, অধিনায়ক মেহেদী হাসান মিরাজ ‌ও মার্শাল আইয়ুবের উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে রাজশাহী কিংস।

এরপর ওপেনার লরি ইভান্সের সঙ্গে জুটি গড়েন টেন ডয়েশ্চট। ৪০ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন ইভান্স। শেষ পর্যন্ত ইংল্যান্ডের এই তারকা ব্যাটসম্যান ৬ষ্ঠ বিপিএলে প্রথম ক্রিকেটার হিসেবে সেঞ্চুরি করেন। ৬১ বলে শতরান করার পর ৬২ বলে ৯ চার ৬ ছক্কায় ১০৪ রানে অপরাজিত থাকেন তিনি। টি-টোয়েন্টিতে এটা তার প্রথম সেঞ্চুরি।

ইভান্সের সঙ্গী ডয়েশ্চট অপরাজিত থাকেন ৪১ বলে ২ চার ৩ ছক্কায় ৫৯ রানে। দুজনের অবিচ্ছিন্ন জুটিতে আসে ১৪৮ রান। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ১৭৬ রান তোলে রাজশাহী কিংস।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :