ভোর ৫:৪৭, সোমবার, ২০শে জানুয়ারি, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / ইতিহাস গড়া ম্যাচে ফেদেরারের জয়
ইতিহাস গড়া ম্যাচে ফেদেরারের জয়
জানুয়ারি ২, ২০১৯



মৌসুমের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ‌ওপেনের আগে ইতিহাসের সাক্ষী থাকল টেনিসদুনিয়া। প্রথমবার সেরেনা উইলিয়ামসের বিরুদ্ধে কোর্টে নেমেই জয় পেলেন সুইস তারকা রজার ফেদেরারের। গতকাল মঙ্গলবার রাতে পার্থে প্রায় ১৪ হাজার দর্শকের সামনে হপম্যান কাপে ছ’বারের বিজয়ী সেরেনার বিরুদ্ধে ২-১ ম্যাচ জিতে নেন রজার। তার আগে, হপম্যান কাপের মিক্সড ডাবলস ম্যাচে মুখোমুখি হয়েছিলেন এই দুই কিংবদন্তি। সে ম্যাচে ৪-২ ‌ও ৪-৩ গেমে সেরেনা-ফ্রান্সেস তিয়াফো জুটিকে পরাজিত করেন ফেদেরার-বেলিন্দা বেনচিচ জুটি।

রজার ফেদেরার-বেলিন্দা বেনচিচ জুটি

দু’জনে যৌথভাবে জিতেছেন ৪৩টি গ্র্যান্ড স্ল্যাম। টেনিস সার্কিটের দুই মহারথীর লড়াই ঘিরে উত্তাপের পরদ চড়েছিল টেনিসবিশ্বে। মিক্সড ডাবলস লড়াইয়ে বাজিমাত করেন ফেদেরার। তার কাছে হেরে এক সঙ্গে সেলফি তোলেন সেরেনা। ১৯৭৩-এর পর আবার‌ও হপম্যান কাপে লড়াই হয় পুরুষ ও মহিলা প্রতিদ্বন্দ্বীর। শেষবার এক প্রদর্শনী ম্যাচে ববি রিগসকে হারিয়েছিলেন কিংবদন্তি নারী টেনিস খেলোয়াড় বিলি কিং।

ম্যাচের পর ২০টি গ্র্যান্ড স্ল্যামের মালিক ফেদেরার বলেন, দারুণ মজা হল। এরকম একটা ম্যাচ খেলতে পেরে আমি গর্বিত। সুইস তারকা আরও বলেন, অনেকদিন পর কোর্টে ফিরে নার্ভাস লাগছিল। অনেকেই বলছিল সেরেনার সার্ভিস দারুণ শক্তিশাল।

এদিকে, সেরেনা জানান, দারুণ এক অভিজ্ঞতা। কোর্ট ও কোর্টের বাইরে ফেদেরার দারুণ ব্যক্তি। ওর মারাত্মক সার্ভিস কিছু বোঝা যায় না৷



লাইক দিয়ে সঙ্গে থাকুন :