সকাল ৮:০২, শুক্রবার, ১৯শে জুলাই, ২০১৯ ইং
/ আইপিএল / আইপিএল ভারতেই শুরু ২৩ মার্চ
আইপিএল ভারতেই শুরু ২৩ মার্চ
জানুয়ারি ৯, ২০১৯



নির্বাচনের কারণে আগে দুবার দেশের বাইরে হয়েছিল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ-আইপিএল। এবার‌ও লোকসভা নির্বাচনকে ঘিরে তেমনই শংকা ছিল। কিন্তু শেষ পর্যন্ত আর সেটি হচ্ছেনা। সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ঘোষণা এল আইপিএলের দ্বাদশ আসর হবে ভারতেই। টুর্নামেন্ট শুরু হবে ২৩ মার্চ। দেশে লোকসভা নির্বাচনের কারণে এই টি-টোয়েন্টি লিগের খেলা এবার দেশের মাটিতে হবে কি না, তা নিয়ে ক্রিকেটমহলে দেখা দিয়েছিল সংশয়। মঙ্গলবার সেই ধোঁয়াশা কেটে যায়। সুপ্রিম কোর্ট নিযুক্ত ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রশাসকরা এদিন নয়াদিল্লিতে আসন্ন আইপিএলের ভেন্যু ও সূচি নির্ধারণ বৈঠকে এই সিদ্ধান্ত নেন।

সাধারণত এপ্রিল-মে মাসেই আইপিএলের আসর বসে। এবার সেদেশে নির্বাচনের কারণে টুর্নামেন্ট এগিয়ে এল আনা হয়। অবশ্য অতীতে দু’বার নির্বাচনের জন্য আইপিএল ভারতের বাইরে চলে গিয়েছিল। ২০০৯ সালে টি-টোয়েন্টি ক্রিকেটের আসর বসেছিল দক্ষিণ আফ্রিকায়। আর ২০১৪ সালে আইপিএলের আংশিক আয়োজন করা হয় সংযুক্ত আরব আমিরাতে।

এবারও ধারণা করা হয়েছিল তেমনটাই হতে পারে। শেষে জানা যায় ভারতেই হচ্ছে খেলা। তবে টুর্নামেন্ট শুরুর কথা জানা গেল‌েও ফাইনালের তারিখ এখনো চূড়ান্ত হয়নি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :