সকাল ১১:৫৭, বুধবার, ১৯শে ডিসেম্বর, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / ৮২ বছরের রেকর্ড ভাঙলেন ইয়াসির শাহ
৮২ বছরের রেকর্ড ভাঙলেন ইয়াসির শাহ
ডিসেম্বর ৬, ২০১৮



পাকিস্তানের বোলার ইয়াসির শাহ গড়লেন অনন্য এক কীর্তি। লেগ স্পিনার হিসেবে সবচেয়ে কম টেস্ট খেলে ছুঁলেন ২০০ উইকেটের মাইলফলক। আজ বৃহস্পতিবার নিউজিল্যান্ডের বিপক্ষে মাত্র ৩৩ টেস্টে ২০০ উইকেট শিকারের কৃতিত্ব দেখান ইয়াসির শাহ। এরআগে, এই রেকর্ডের মালিক ছিলেন অজি স্পিনার ক্লারি গ্রিমেট। রেকর্ডটি অক্ষুন্ন ছিল ৮২ বছর। আজ পাকিস্তানের ইয়াসির শাহ ভেঙে দিলেন গ্রিমেটের সেই অনন্য রেকর্ড।

নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় টেস্টে মাঠে নামার আগে ইয়াসির শাহর প্রয়োজন ছিল ৫ উইকেট। নিউজিল্যান্ডের প্রথম ইনিংসে ৩ উইকেট নিয়ে ৮২ বছরের রেকর্ড ভাঙার দ্বারপ্রান্তে চলে যান। নিউজিল্যান্ডের দ্বিতীয় ইনিংসে গতকাল বুধবার তিনি ১টি উইকেট শিকার করে ১৯৯ করে ফেলেন। আর আজ বৃহস্পতিবার চতুর্থ দিনে নিজের দ্বিতীয় উইকেট শিকার করে ৩৩ টেস্টে ২০০ উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করেন। তার ২০০তম শিকার রস টেলর।

দ্রুততম সময়ে ২০০ টেস্ট উইকেট দখলকারী বোলারের তালিকায় তৃতীয় স্থানে আছেন ভারতের স্পিনার রবীচন্দ্রন অশ্বিন (৩৭ ইনিংস)। চতুর্থ স্থানে থাকা অজি পেস গ্রেট ডেনিস লিলি আর পঞ্চম স্থানে থাকা পাকিস্তানের পেস গ্রেট ওয়াকার ইউনিসের এই মাইলফলক ছুঁতে লেগেছিল ৩৮ ইনিংস।

২৭ উইকেট নিয়ে চলতি টেস্ট সিরিজে সর্বোচ্চ উইকেট শিকারিও ইয়াসির শাহ। সংযুক্ত আরব আমিরাতের মাটিতে এমনিতেই বেশ সফল তিনি। এখানকার শুষ্ক পিচে এই নিয়ে ২৩.৯৭ গড়ে ১১৪ উইকেট দখল করেছেন এই ৩২ বছর বয়সী স্পিন তারকা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :