সকাল ১১:৫৬, বুধবার, ১৯শে ডিসেম্বর, ২০১৮ ইং
/ ফুটবল / সিটুলে স্বস্তি আবাহনী শিবিরে
স্বাধীনতা কাপ ফুটবল
সিটুলে স্বস্তি আবাহনী শিবিরে
ডিসেম্বর ২, ২০১৮



স্পোর্টস রিপোর্টার

স্বাধীনতা কাপে নিজেদের শুরুটা দারুণ করেছে শিরোপা প্রত্যাশী ঢাকা আবাহনী। মুক্তিযোদ্ধা সংসদের বিরুদ্ধে ২-১ গোলের জয় পেয়েছে দলটি। দুটি গোলই এসেছে বদলী হিসেবে মাঠে নামা ফয়ছাল আহম্মেদ সিটুলের পা থেকে। ব্যবধান ঘোচানো একমাত্র গোলটি করেন মুক্তিযোদ্ধার জাপানি ফরোয়ার্ড ইউসুফ কাতু।

আজ রোববার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে, নিজের প্রথম।ম্যাচে নেমে নেমে একের পর এক আক্রমন করে মুক্তিযোদ্ধাকে কাপিয়ে দিয়েছিল আবাহনী। কিন্তু গোলের দেখা পাচ্ছিল না। অবশেষে কোচ জাকারিয়া বাবু আক্রমনে পরিবর্তন আনেন। মাঠে নামান সিটুলকে। কোচের আস্থার প্রতিদান দিতেও ভুল করেননি এই ফরোয়ার্ড। মাঠে নেমেই নিজের ক্যারিশমা দেখিয়ে মাত্র পাচ মিনিটের ব্যবধানে দুই গোল করে আবাহনীকে উল্লাসে মাতিয়ে তোলেন সিটুল। ম্যাচের ৭২ মিনিটে সিটুলকে মাঠে নামান কোচ। মাঠে নামার চার মিনিটের মধ্যেই প্রথম গোল করেন তিনি। ৭৬ মিনিটে রুবেল মিয়ার পাস থেকে বল পেয়ে মুক্তিযাদ্ধার জালে বল পাঠান সিটুল (১-০)। প্রথম গোলের উৎসব শেষ হতে না হতেই পরের মিনিটেই আবারো ম্যাজিক দেখান তিনি। এবার বেলফোর্টের ক্রস থেকে ফয়সাল আহমেদ সিটুলের নেয়া হেড মুক্তিযোদ্ধার জাল স্পর্শ করে (২-০)।

ম্যাচের একেবারে অন্তিম মুহূর্তে ব্যবধান কমিয়ে এনেছিল মুক্তিযোদ্ধা। অতিরিক্ত সময়ে (৯০+২ মিনিটে) মুক্তিযোদ্ধার জাপানি জাপানি মিডফিল্ডার ইউসুক কাতুকে ফাউল করলে রেফারি আনিসুর রহমান পেনাল্টির বাঁশি বাজান। পেনাল্টি থেকে ইউসুফ কাতু গোল করে ব্যবধান কমান (২-১)।

এ ম্যাচে আবাহনী আরো বড় ব্যবধানে জয় পেলেও অবাক হওয়ার কিছুই ছিলো না। কিন্তু ভাগ্য তাদের সহায় ছিলো না। একের পর গোল মিস করেছেন আকাশী-হলুদ শিবিরের ফরোয়ার্ডরা। ম্যাচের ৩৪ মিনিটে ফাঁকা পোস্টে বল পেযেও তা কাজে লাগাতে পারেননি আবাহনীর হাইতিয়ান ফরোয়ার্ড বেলফোর্ট। ছোট ডি’র ভেতর থেকে তার নেয়া শট সাইড বার ঘেঁষে বাইরে যায়। প্রথমার্ধ শেষ হওয়ার দুই মিনিট আগে আরো একটি গোলের সহজ সুযোগ নষ্ট করে ঢাকা আবাহনী। এ সময় আবাহনীর কোরিয়ান মিডফিল্ডার মিনহিওকের নেয়া শট মুক্তিযোদ্ধার গোলরক্ষক ওমর ফারুক লিংকন ফিস্ট করে প্রতিহত করেন। ফিরতি বলে বেলফোর্টের নেয়া শট আবারও গোলরক্ষক লিংকন রুখে দিলে নিশ্চিত গোল থেকে বঞ্চিত হয় আবাহনী।

দ্বিতীয়ার্ধেও আক্রমনের ধারা অব্যাহত রেখেছিল দলটি। কিন্তূ কোনোভাবেই গোলের দেখা পাচ্ছিল না। অবশেষে আক্রমন ভাগে পরিবর্তন এনেই সফলতা পান আবাহনীর কোচ জাকারিয়া বাবু। ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ধানমন্ডির দলটি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :