দুপুর ২:২৪, সোমবার, ২৫শে মার্চ, ২০১৯ ইং
/ ফুটবল / রংপুর বিভাগ চ্যাম্পিয়ন
বঙ্গবন্ধু অনূর্ধ্ব-১৭ গোল্ডকাপ ফুটবল
রংপুর বিভাগ চ্যাম্পিয়ন
ডিসেম্বর ২৩, ২০১৮



জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনূর্ধ্ব-১৭)-র ফাইনালে রাজশাহী বিভাগকে ২-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে রংপুর বিভাগ। খেলার প্রথমার্ধে এগিয়েছিল রংপুর বিভাগ। ফাইনাল শেষে বিজয়ী ‌ও বিজিত দলকে পুরস্কৃত করেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ। এসময় উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয় এবং মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ আব্দুল্লাহ্।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচের প্রথমার্ধে আপন চন্দ্রের গোলে এগিয়ে যায় রংপুর বিভাগ। দ্বিতীয়ার্ধে আহাদের গোলে ম্যাচে ফেরে রাজশাহী। নির্ধারিত সময় ১-১ গোলে শেষ হলে অতিরিক্ত সময়ে ফলাফল নির্ধারণ হয়।

অতিরিক্ত সময়ের শুরুতেই ম্যাচের জয়সূচক গোলটি করেন রংপুর বিভাগের শামীম। শেষ পর্যন্ত ২-১ গোলে জিতে টুর্নামেন্টের প্রথম আসরের শিরোপা নিশ্চিত করে রংপুর। ম্যাচ সেরার পুরষ্কার জেতেছেন রংপুর বিভাগের আপন চন্দ্র রায় এবং জাতীয় পর্যায়ের টুর্নামেন্টে সর্বোচ্চ গোলের পুরষ্কার জিতেছেন একই বিভাগের শামীম ইসলাম। ফাইনালে একটিসহ তিনি করেন চারটি গোল।

সেপ্টেম্বর মাসের প্রথম সপ্তাহে বাংলাদেশের প্রতিটি ইউনিয়ন দল নিয়ে উপজেলা পর্যায়ের টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় দেশের ৪,৯১৭ টি দলের ৮৮,৫০৬ জন খেলোয়াড় অংশ নেয়। বাছাইকৃত সেরা খেলোয়াড়দের নিয়ে জেলা, বিভাগ এবং জাতীয় পর্যায়ের খেলা অনুষ্ঠিত হয়। জাতীয় পর্যায়ের এই টুর্নামেন্ট থেকে ৪৩ জন প্রতিভাবান খেলোয়াড় বাছাই করে টুর্নামেন্ট কমিটি। যাদের দীর্ঘ মেয়াদী প্রশিক্ষণের ব্যবস্থা করবে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। এছাড়া এই টুর্নামেন্ট থেকে ২ জন খেলোয়াড়কে ব্রাজিলে প্রশিক্ষণে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :