দুপুর ১২:৩২, বুধবার, ১৯শে ডিসেম্বর, ২০১৮ ইং
/ ক্রিকেট / ম্যাচ সেরা মিরাজ
ম্যাচ সেরা মিরাজ
ডিসেম্বর ২, ২০১৮



যেখানে সাফল্য পা‌ওয়া যায় সেটাই তো মানুষের প্রিয় হবেই, তাই নয় কি। মেহেদী হাসান মিরাজের প্রিয় ভেন্যু কোনটি- এমন প্রশ্ন উঠলে অবলীলায় বলবেন তিনি মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের কথা। এই মিরপুরেই যে জ্বলে ওঠেন মেহেদী হাসান মিরাজ। চলতি ঢাকা টেস্টে প্রথম ইনিংসের মতোই ‌ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় ইনিংসেও হন্তারক রূপে দেখা দিলেন তিনি। তার স্পিন বিষে কাবু ক্যারিবিয়রা। হারল ইনিংস এবং ১৮৪ রানের বিশাল ব্যবধানে। এই ম্যাচেই ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো নূন্যতম ১২ উইকেট পেলেন এই ডানহাতি অফ স্পিনার। বিষাক্ত ঘূর্ণিজাল বিছিয়ে ‌ওয়েস্ট ইন্ডিজ ব্যাটসম্যানদের নিয়ে রীতিমতো ছেলেখেলা খেলেন তিনি।

২০১৬ সালের অক্টোবরে নিজের অভিষেক টেস্ট সিরিজে ইংল্যান্ডের বিপক্ষে ১২ উইকেট নিয়েছিলেন মিরাজ। সেবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় টেস্টের দুই ইনিংসেই তিনি ৬টি করে উইকেট নিয়েছিলেন। তার ঘূর্ণিজালে ইংল্যান্ডকে প্রথমবারের টেস্টে হারিয়েছিল বাংলাদেশ। চট্টগ্রামে প্রথম টেস্টেও প্রথম ইনিংসে ৬টি এবং দ্বিতীয় ইনিংসে ১ উইকেট নিয়েছিলেন মিরাজ। ম্যাচটি জিততে জিততে মাত্র ২২ রানে হেরেছিল বাংলাদেশ।

এবার মিরাজের ঘূর্ণির শিকার ওয়েস্ট ইন্ডিজ। কাকতালীয় ব্যাপার হলো, এটাও সিরিজর দ্বিতীয় টেস্ট। ‌ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংসে ৭ উইকেট শিকার করেন মিরাজ। বাকী ৩ উইকেট নেন অধিনায়ক সাকিব আল হাসান। বাংলাদেশের ৫০৮ রানের জবাবে প্রথম ইনিংসে মাত্র ১১১ রানে অলআউট হয়ে ফলোঅনে পড়ে ক্যারিবিয়রা। দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে আবারও সেই মিরাজের ঘূর্ণির শিকার ব্র্যেথওয়েটের দল। এবার মিরাজ তুলে নেন ৫ উইকেট। দুই ইনিংসে মোট ১২ উইকেট নিয়ে বাংলাদেশের প্রথম ইনিংস ব্যবধানে জয়ের নায়ক এই তরুণ অলরাউন্ডার। ম্যাচে ৩৬ ‌ওভার বল করে ৩ মেডেন আর ১১৭ রানের খরচায় তুলে নেন তিনি ১২টি উইকেট। তাতে ম্যাচ সেরা হতে কোনো প্রতিদ্বন্দ্বিতায়ই পড়তে হয়নি মেহেদী হাসান মিরাজকে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :