সকাল ১১:৫৬, বুধবার, ১৯শে ডিসেম্বর, ২০১৮ ইং
/ ক্রিকেট / মিরপুরে বাংলাদেশের রেকর্ড
মিরপুরে বাংলাদেশের রেকর্ড
ডিসেম্বর ১, ২০১৮



ঢাকা টেস্টের দ্বিতীয় দিনেই রেকর্ডের পাতায় ঢুকে পড়েছে স্বাগতিক বাংলাদেশ। মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় ‌ও শেষ টেস্টে নিজেদের প্রথম ইনিংসে রানের পাহাড় গড়েছে বাংলাদেশ। মাহমুদউল্লাহ রিয়াদের সেঞ্চুরিতে স্বাগতিকদের সংগ্রহ ৫০৮ রান। পঞ্চাশোর্ধ ইনিংস খেলেছেন তিনজন। আরও গুরুত্বপূর্ণ ব্যাপার হলো, বাংলাদেশের প্রতিটি ব্যাটসম্যানই দুই অংক স্পর্শ করেছেন। আর এতেই রেকর্ড বুকে নাম উঠে গেছে টাইগারদের।

এক ইনিংসে কমপক্ষে দুই অংক স্পর্শ করার এমন রেকর্ডের স্বাদ পেয়েছে বিশ্ব ক্রিকেটের ৫টি দল। দলগুলো হলো- ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, ভারত এবং ওয়েস্ট ইন্ডিজ। সেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেই ৬ষ্ঠ দল হিসেবে এই রেকর্ডে নাম লিখিয়ে ফেলল বাংলাদেশ। বিশ্ব ক্রিকেটে এটি ১৪তম ঘটনা।

টেস্টের এক ইনিংসে সব ব্যাটসম্যানের অন্তত ডাবল-ফিগারে পৌঁছানোর স্বাদ সবচেয়ে বেশি পেয়েছে ভারত। চারটি টেস্টে তাদের ব্যাটসম্যানরা এক ইনিংসে অন্তত দুই অঙ্কের ঘরে পৌঁছেছেন। তিনবার করে এমন কীর্তি গড়েছে ইংল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকা। এছাড়া অস্ট্রেলিয়া দুইবার এবং ওয়েস্ট ইন্ডিজ একবার এমন কৃতিত্ব গড়েছে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :