সকাল ১১:৫৩, বুধবার, ১৯শে ডিসেম্বর, ২০১৮ ইং
/ ফুটবল / মালদ্বীপকে হারাতে চায় বাংলাদেশ
অনূর্ধ্ব-১৫ ফুটবল টুর্নামেন্ট
মালদ্বীপকে হারাতে চায় বাংলাদেশ
ডিসেম্বর ৫, ২০১৮



স্পোর্টস রিপোর্টার

কোন প্রকার পূর্ব অভিজ্ঞতা ছাড়াই সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবলে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। তবে এবার অভিজ্ঞতা হয়েছে। তাই থাইল্যান্ডে অন্তত একটি ম্যাচ জিততে চায়। মালদ্বীপকে হারানোর মিশন নিয়ে আগামী শুক্রবার রাতে ব্যাংককের উদ্দেশ্যে রওয়ান হচ্ছে ২৬ সদস্যের অনূর্ধ্ব-১৫ বাংলাদেশ দল। যেখানে ১৮ জন ফুটবলার রয়েছেন। বাদ পড়েছেন গোলকিপার সাগর সরকার, ডিফেন্ডার আবু তালেব, লেফটব্যাক রাফুল রহিম, ফরোয়ার্ড আরিফুল হক সীমান্ত ও লাবিবুর রহমান।

১০-১৪ ডিসেম্বর উয়েফা অনূর্ধ্ব-১৫ ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে থাইল্যান্ডের বুড়িরামে। বালক ও বালিকা দু’বিভাগেই খেলা হবে। তবে বাংলাদেশ অংশ নিচ্ছে কেবল বালক বিভাগেই। বাংলাদেশের গ্রুপে রয়েছে মালদ্বীপ, সাইপ্রাস ও থাইল্যান্ড। সাফ অনূর্ধ্ব-১৫ টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়া দলের ১৮ জন রয়েছেন এই দলে। প্রশিক্ষক মোস্তফা আনোয়ার পারভেজ বাবু বলেন, ‘আমরা মালদ্বীপকে হারাতে চাই। মালদ্বীপ সম্পর্কে ধারণা থাকলেও সাইপ্রাস ও থাইল্যান্ডের সম্পর্কে ধারণা নেই। ছেলেরা এই টুর্নামেন্ট থেকে অভিজ্ঞতা নেবে সেটাই আমাদের মূল লক্ষ্য।’

চার দলের মধ্যে সর্বোচ্চ পয়েন্টধারী দল চ্যাম্পিয়ন হবে। সাফ চ্যাম্পিয়ন দলের অধিনায়ক মেহেদী হাসান থাইল্যান্ড সফর সম্পর্কে বলেন, ‘আমরা মালদ্বীপের বিপক্ষে খেলায় জিততে চাই। তবে সাইপ্রাস ও থাইল্যান্ড আমাদের জন্য নতুন দল এবং তারা শক্তিশালী। তাই আমরা তাদের সঙ্গে ভালো খেলার জন্য সাধ্যমত চেষ্টা করবো।’ ১০ ডিসেম্বর বাংলাদেশের প্রতিপক্ষ সাইপ্রাস। ১২ ও ১৪ ডিসেম্বর প্রতিপক্ষ যথাক্রমে থাইল্যান্ড ও মালদ্বীপ।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :