ভোর ৫:৩৮, সোমবার, ২০শে জানুয়ারি, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / বড় জয়ে এগিয়ে গেল ‌ওয়েস্ট ইন্ডিজ
টি-টোয়েন্টি সিরিজ
বড় জয়ে এগিয়ে গেল ‌ওয়েস্ট ইন্ডিজ
ডিসেম্বর ১৭, ২০১৮



টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচেই স্বাগতিক বাংলাদেশকে ৮ উইকেটে হারিয়ে ১-০-তে এগিয়ে গেল ‌ওয়েস্ট ইন্ডিজ। সিলেটে বছরের শেষ আন্তর্জাতিক ম্যাচে শাই হোপের ব্যাটিং ঝড়ে উড়ে গেল স্বাগতিকরা। তার ধুন্ধুমার ব্যাটিংয়ে বাংলাদেশের দেয়া ১৩০ রানের টার্গেট ৫৫ বল আগেই ৮ উইকেট হাতে রেখেই ছুযে ফেলে ক্যারিবিয়রা।

১৩০ রানে জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ধুন্ধুমার ব্যাটিং শুরু করেন এভিন লুইস এবং শাই হোপ। চার-ছক্কার ফুলঝুড়িতে ৩ ওভারেই ক্যারিবীয়দের এসে যায় ৪৫ রান। ১১ বলে ১৮ করা এভিন লুইস সাইফুিদ্দেনর শিকার হলে ভাঙে ৫১ রানের বিধ্বংসী জুটি। পরে শাই হোপ যেন আরও ভয়ংকর হয়ে ওঠেন। মাত্র ১৬ বলে ৩ চার এবং ৬ ছক্কায় তুলে নেন ক্যারিয়ারের পঞ্চম ফিফটি।

দলীয় ৯৮ রানে ধ্বংসাত্মক হোপকে থামান মাহমুদউল্লাহ। ততক্ষণে অবশ্য ২ বলে ৫৫ করা হোপ দলকে জয়ের কাছাকাছি পৌঁছে দিয়েছেন। কিমো পলকে নিয়ে নিকোলাস পুরান দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন। ১০.৫ ওভারেই জয়ের বন্দরে পৌঁছে যায় ক্যারিবীয়রা। পুরান ১৭ বলে ২৩* এবং পল ১৪ বলে ১ চার ৩ ছক্কায় ২৯* রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

এর আগ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ে নেমে ১৯ ওভারে ১২৯ রানে অল-আউট হয় বাংলাদেশ। ৪০ বলে ক্যারিয়ারের ৮ম ফিফটি তুলে নেয়া সাকিব দলের পক্ষে সর্বোচ্চ ৬১ রান করে সাজঘরে ফেরেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :