সকাল ৯:১৬, মঙ্গলবার, ১৮ই জুন, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / বিরাট কোহলির বিয়ে বার্ষিকী
বিরাট কোহলির বিয়ে বার্ষিকী
ডিসেম্বর ১০, ২০১৮



রাত পোহালে কালই বিবাহ বার্ষিকী ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি ‌ও অনুষ্কার। বিয়ের এক বছর পার করবেন এই তারকা দম্পতি। তবে বিয়ে বার্ষিকীর আগের দিনই স্ত্রীকে দারুণ এক উপহার দিলেন কোহলি। দেশের ক্রিকেট ইতিহাসে অজি সফরে গিয়ে প্রথম টেস্টই জয় তুলে নেওয়ার নজির নেই ভারতীয় কোনও অধিনায়কের। অ্যাডিলেডে ৩১ রানে ম্যাচ জিতে চার ম্যাচের সিরিজে ১-০ এগিয়ে গেল ভারত। আর জয়ের সেই নজির গড়লেন বিরাট কোহলি। বিয়ে বার্ষিকীতে ভারতীয় ক্রিকেটের ফার্স্ট লেডিকে কোহলির দেওয়া এরচেয়ে ভাল উপহার আর কীই বা হাতে পারত?

২০১৭ সালে ১১ ডিসেম্বর ইতালিতে চার হাত এক হয় বিরুষ্কার। সেই ভাইভোল্টেজ বিয়ে নিয়ে লুকোছাপাও কম ছিল না। সংবাদ মাধ্যমেকে এড়িয়ে চলতে ভারতের পরিবর্তে ওয়েডিং ডেস্টিনেশন হিসেবে ইতালিকে বেছে নেয় এই যুগল। নিমন্ত্রিতদের তালিকায় ছিল শুধু পারিবারিক বন্ধুরা। ইতালিতে বিয়ে সেরে দেশে ফিরে দিল্লিতে জমকালো রিসেপশনের আয়োজন করেছিলেন তারা। সেই বিয়েরই বছর পার হবে এবার।

জীবনের বিশেষ এই দিনটি কোহলির সঙ্গে সময় কাটাতে বর্তমানে অস্ট্রেলিয়ার অ্যাডিলেডেই রয়েছেন বলিউড স্টার অনুষ্কা। শুধু তাই নয়, ম্যাচের দ্বিতীয় দিন ভারত বনাম অজি ম্যাচে চোখ ছিল তাঁর। টিভিতে নয় অ্যাডিলেডের গ্যালারিতে হাজির ছিলেন পিকু গার্ল।

রাহুল দ্রাবিড়, মহেন্দ্র সিং ধোনি দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডে একটি করে টেস্ট ম্যাচ জিতলেও অস্ট্রেলিয়ার মাটিতে তাঁদের টেস্ট জয়ের সাফল্য নেই। অন্যদিকে ২০০৮ এর পার্থে কুম্বলের নেতৃত্বে অজি ভূমিতে টেস্ট জয়ের দীর্ঘ এক দশক পর কোহলির নেতৃত্ব ব্র্যাডম্যানের দেশে টেস্ট জিতল ভারত। অবশ্য অ্যাডিলেড এমনিতেই বিরাটের অন্যতম প্রিয় মাঠ। কারণ এখানেই টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির দেখা পেয়েছিলেন তিনি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :