সকাল ৯:৪৭, মঙ্গলবার, ১৮ই জুন, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / বাংলাদেশ ইন্টারন্যাশনাল চ্যালেঞ্জ ব্যাডমিন্টন
বাংলাদেশ ইন্টারন্যাশনাল চ্যালেঞ্জ ব্যাডমিন্টন
ডিসেম্বর ১০, ২০১৮



১৪টি দেশের প্রায় দেড় শতাধিক খেলোয়াড়দের অংশগ্রহনে আগামীকাল মঙ্গলবার থেকে শুরু হচ্ছে ইউনেক্স-সানরাইজ বাংলাদেশ ইন্টারন্যাশনাল চ্যালেঞ্জ কাপ ব্যাডমিন্টন টুর্নামেন্ট। সব দেশের শাটলাররা এখন ঢাকায়। আসর আয়োজনে প্রস্তুত বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশন।

টুর্নামেন্টের বাজেট ধরা হয়েছে ৭০ লাখ টাকা। যার মধ্যে পৃষ্ঠপোষক ইউনেক্স-সানরাইজ ২২ হাজার এবং ব্যাডমিন্টন এশিয়া ১১ হাজার ডলার দিচ্ছে। পুরুষ ও মহিলা একক ও দ্বৈত এবং মিশ্র দ্বৈত। বিজয়ী শাটলাররা প্রায় ৩০ লাখ টাকার প্রাইজমানি পাবেন। আজ ফেডারেশন কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ফেডারেশনের সভাপতি ও তথ্য সচিব আবদুল মালেক। এ সময় সাধারণ সম্পাদক আমির হোসেন বাহার উপস্থিত ছিলেন।

বাংলাদেশের শীর্ষ বাছাই শাপলা আক্তার ও এলিনা সুলতানা। বড় আসরে নামার আগে বেশ ক’দিন ধরেই ক্যাম্প করছেন তারা। শাপলা জানান, আমরা আশাকরি এই টুর্নামেন্টে ভালো কিছু করতে পারবো। অনন্ত সেমিফাইনাল খেলার প্রত্যাশা রয়েছে। এলিনার কথা, ২০১১ সালে একটি ব্রোঞ্জ এনে দিয়েছিলাম। এবারও সেই প্রত্যাশা নিয়ে কোর্টে নামবো। সব দেশের শাটলারদের আবাসনের ব্যবস্থা করা হয়েছে আরামবাগের রহমানিয়া হোটেল ও মতিঝিলের পূর্বানী হোটেলে। ভেন্যুতে যাতায়াতের জন্য গাড়ীর ব্যবস্থা করা হয়েছে।

টুর্নামেন্টে অস্ট্রেলিয়ার চারজন, আমেরিকার তিনজন, ভারতের ৩৯ জন, ভিয়েতনামের দু’জন, জার্মানির একজন, মালয়েশিয়ার ২০ জন, থাইল্যান্ডের ১২ জন, ইন্দোনেশিয়ার ১৯ জন, শ্রীলংকার ছয়জন, মালদ্বীপের ১৮ জন এবং বাংলাদেশের ২২ জন শাটলার অংশ নিচ্ছেন। এছাড়ও নেপাল ও মরিশাসের শাটলাররাও এসেছেন ঢাকায়।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :