রাত ৪:১৩, সোমবার, ২৪শে মার্চ, ২০১৯ ইং
/ ক্রিকেট / বছরের শেষ সিরিজ‌ও জিততে চান মাশরাফী
বছরের শেষ সিরিজ‌ও জিততে চান মাশরাফী
ডিসেম্বর ১৩, ২০১৮



চলতি বছরের শেষ ওয়ানডে ম্যাচটি জয় দিয়েই শেষ করতে চাইছেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। সেই সঙ্গে বছরের শেষ সিরিজটিও জিততে চাইছেন ‘নড়াইল এক্সপ্রেস’। ক্যারিবিয়দের বিপক্ষে অঘোষিত ফাইনালে লাল-সবুজের জার্সিধারীরা যে আঁটঘাট বেঁধেই নামবে তার দেখা মিলেছে ম্যাচের আগের দিনই। তাই আগামীকাল শুক্রবারের ম্যাচটিকে সামনে রেখে আজ বৃহস্পতিবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের সম্মেলন কক্ষে মাশরাফীর তেমন কথাই জানান।

‘জয় দিয়ে শেষ করতে পারলে বেশ ভাল হবে। প্রথম ম্যাচের পর বলেছিলাম বছরের জয়ের যে হার তাতে জিততে পারলে খুব ভাল হবে। আর কালকেরটা অবশ্যই উইনিং সাইডে করতে পারলে ভাল হবে।’ জিতলে আরেকবার বছরে টানা তিনটি ওয়ানডে সিরিজ জয়ের সাফল্যের ছোয়া পাবে টাইগাররা। যা ২০০৬ ও ২০১৫ সালে করে দেখিয়েছে। চলতি বছরে শ্রীলঙ্কা-জিম্বাবুয়েকে নিয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনাল খেলেছে বাংলাদেশ। উঠেছে এশিয়া কাপের ফাইনালেও।

এই দুই টুর্নামেন্টের আগে ও পরে ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ জয়। তাই বছরের শেষে এসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজ জয়ের আভাস পাওয়া গেলেও তা হয়নি। অপেক্ষা বেড়েছে সিরিজের শেষ ম্যাচটি পর্যন্ত।

চলতি বছরে খেলা ১৮ ওয়ানডেতে ১২টিতেই জয় বাংলাদেশের। তাতে জয়ের হার দাঁড়িয়েছে ৬৬.৬৬ ভাগ। ক্যারিবিয়ানদের বিপক্ষে সিরিজের শেষ দুটি ম্যাচে জিততে পারলে এ হার দাঁড়াতো ৭০-এ। তাতে করে সফলতম বছরের তালিকায় শীর্ষ তিনে জায়গা করে নিতে পারতো ২০১৮। তবে ১২ জয়ে ৬৬.৬৬ ভাগ নিয়ে ইতিমধ্যেই শীর্ষ তিনে ২০১৮ সাল।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :