দুপুর ১২:২৮, বুধবার, ১৯শে ডিসেম্বর, ২০১৮ ইং
/ ফুটবল / নারী ফুটবলারদের পাশে ইউনিসেফ
নারী ফুটবলারদের পাশে ইউনিসেফ
ডিসেম্বর ৩, ২০১৮



সবার জন্য শিক্ষার পাশাপাশি নারীদের খেলাধুলার জন্য দীর্ঘদিন ধরে কাজ করে আসছে জাতিসংঘের অঙ্গপ্রতিষ্ঠান ইউনিসেফ। এবার বাংলাদেশের নারী ফুটবলের(অনুর্ধ্ব-১৬) উন্নয়নে এগিয়ে এসেছে তারা। দেশের ৬৪ জেলায় প্রতিভা অন্বেষণ ও টুর্নামেন্ট আয়োজনের মধ্যে দিয়ে মেয়েদের উৎসাতি করা এবং ভভিষ্যতে জাতীয় দল গঠনের লক্ষে বাফুফের সঙ্গে কাজ করবে প্রতিষ্ঠনটি।

আজ সোমবার বাফুফে ভবনে দু’পক্ষের মধ্যে এ বিষয়ে এক চুক্তি স্বাক্ষর হয়। বাফুফের পক্ষে সভাপতি কাজী সালাউদ্দিন ও ইউনিসেফের পক্ষে বাংলাদেশ প্রতিনিধি এডওয়ার্ড বেগবেদার দু’বছর মেয়াদী চুক্তিতে সই করেন। অনুষ্ঠানে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন বাফুফের উইমেন্সউইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরন ও জাতীয় দলের ক্যাম্পে থাকা ফুটবলাররা।

অনুষ্ঠানে বেগবেদার বলেন, এ উদ্যোগের ফলে দেশজুড়ে ছড়িয়ে ছিটিয়ে থাকা লুকায়িত প্রতিভা তুলে আনার মাধ্যমে খেলাধুলার জগতে ইউনিসেফের অংশীদারিত্ব বাড়ানোর একটি সুযোগ তৈরি করবে। খেলাধুলার মাধ্যমে শিশুদের কাছে পৌঁছানো ছিল ইউনিসেফের জন্য একটি সুস্পষ্ট পদক্ষেপ এবং সাধারণভাবে শিশুদের বিশেষ করে মেয়ে শিশুদের ক্ষমতায়নে ফুটবলের মতো খেলা কার্যকর ভূমিকা রাখতে পারে। তিনি আরো বলেন, বাংলাদেশের অনূর্ধ্ব-১৬ জাতীয় নারী ফুটবল দলের খেলোয়াড়রা এখন মেয়েদের ক্ষমতায়ন ও শৃঙ্খল মুক্তির আদর্শস্বরূপ এবং তারা দেশের অন্য মেয়েদের জন্য অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছে এবং করছে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :