ভোর ৫:৪৫, সোমবার, ২০শে জানুয়ারি, ২০১৯ ইং
/ ফুটবল / চ্যাম্পিয়নের পর রানার্সআপের বিদায়
স্বাধীনতা কাপ ফুটবল
চ্যাম্পিয়নের পর রানার্সআপের বিদায়
ডিসেম্বর ১২, ২০১৮



স্পোর্টস রিপোর্টার

স্বাধীনতা কাপ ফুটবল টুর্নামেন্টের সেমিফাইনালে শেখ রাসেলকে সঙ্গী হিসেবে পেয়েছে ব্রাদার্স ইউনিয়ন। আজ বুধবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে, শেষ আটের ম্যাচে টুর্নামেন্টের বর্তমান রানার্সআপ চট্টগ্রাম আবাহনীকে ২-০ গোলে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে সাইফুল বারী টিটুর শিষ্যরা।

আগের দিন অপ্রত্যাশিতভাবে ব্রাদার্সের কাছে হেরে টুর্নামেন্টের গত আসরের চ্যাম্পিয়ন আরামবাগ ক্রীড়া সংঘ বিদায় নেয়। দ্বিতীয় কোয়ার্টারে শেখ রাসেলের কাছে হেরে বিদায় নিশ্চিত হয় গত আসরের রানার্সআপ চট্টগ্রাম আবাহনীরও। শেখ রাসেলের ডাগ আউটে কোচ সাইফুল বারী টিটু। রক্ষণাত্মক ফুটবল কোচ হিসেবেই যিনি বেশি পরিচিত। প্রথমার্ধের শুরুর দিকে রাসেল বেশ রক্ষণাত্মক ফুটবল খেলেছে। আর সেই সুযোগে বেশ কিছু আক্রমণ সানায় চট্টগ্রাম আবাহনী। কিন্তু গোল আদায় করে নিতে পারেনি তারা। ২৯ মিনিটে ডান প্রান্ত দিয়ে বল নিয়ে জোড়ালো শট নেন রাসেলের উজবেক ফরোয়ার্ড আজিজভ আলীসের। কিন্তু দক্ষতার সঙ্গেই বল আটকে দিয়েছেন আবাহনীর গোলরক্ষক। ম্যাচের মাঝামাঝি সময়ে হঠাৎই বদলে যায় শেখ রাসেল। রক্ষণাত্মক ফুটবল থেকে বের হয়ে এসে তারা আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে। ধারটা এতোই বেশি ছিলো যে মাত্র ৪ মিনিটের ব্যবধানেই তারা দু’দুটি গোল আদায় করে নেয়।

শুরুর দিকে গোলরক্ষক নেহালকে পরাস্ত করতে না পারার আক্ষেপটা ৩৪ মিনিটে ঘুচিয়েছেন আলীসের। ডানপ্রান্ত থেকে বিশ্বনাথ ঘোষের ক্রসে বল পেয়ে বা পায়ের দারুণ শটে চট্টগ্রাম আবাহনীর জাল কাপান এই ফরোয়ার্ড (১-০)। ৩৮ মিনিটে বিপলুর শট মুফতালাওয়াল ক্লিয়ার করতে গেলে পেয়ে যান রাফায়েল। বা প্রান্ত থেকে দারুণ শটে লক্ষ্যভেদ করেন এই নাইজেরিয়ান ফরোয়ার্ড (২-০)।

তবে প্রথমার্ধে রক্ষণাত্মক ফুটবল খেললেও দ্বিতীয়ার্ধে বেশ আক্রমণাত্মক ফুটবল খেলতে চেষ্টা করেছে শেখ রাসেল। তবে এই অর্ধে তারা কোন গোল আদায় করে নিতে পারেনি।

ম্যাচের অন্তিম মূহুর্তে একটা ফ্রি কিক পায় চট্টগ্রাম আবাহনী। বক্সের বেশ কাছে পাওয়া সেই ফ্রি কিকটিও কাজে লাগাতে পারেনি তারা। মমদৌবাহের ফ্রি কিক চলে গেছে বারের উপর দিয়ে। শেষ পর্যন্ত ২-০ গোলের জয়ে সেমিফাইনাল নিশ্চিত করে শেখ রাসেল।

উল্লেখ্য এবার স্বাধীনতা কাপে গ্রুপ পর্বের দুই ম্যাচে একটিও গোল করতে পারেনি শেখ রাসেল। গোলশূণ্য দুই ড্রতে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছিলো তারা। তবে এবার ২-০ গোল করে সেমিতে পৌছে আরো বেশি উজ্জীবিত দলটি এখন চোখ রাখছে ফাইনালে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :