বিকাল ৫:০৯, বুধবার, ২২শে মে, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / এই মনিহার আমার নাহি সাজে: সোলারি
এই মনিহার আমার নাহি সাজে: সোলারি
ডিসেম্বর ২৩, ২০১৮



আবুধাবিতে ক্লাব বিশ্বকাপের চতুর্থবার চ্যাম্পিয়ন হ‌ওয়ার পর আনন্দেই ভাসছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। খেলা শেষে সংবাদ সম্মেলনে দলের কোচ সান্তিয়াগো সোলারি জানান, ‘এই মনিহার আমার নাহি সাজে।’ তিনি বলেন, জিনেদিন জিদানের দেখানো পথেই এসেছে ক্লাব বিশ্বকাপের শিরোপা।’

শনিবার রাতে আবুধাবিতে আল আইনকে ৪-১ গোলে উড়িয়ে দিয়ে ক্লাব বিশ্বকাপের হ্যাটট্রিক চ্যাম্পিয়ন হয় ‘লা ব্ল্যাঙ্কো’রা। তাতে করে মোট চারবার এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়ে চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে‌ও পেছনে ফেলল তারা। গত মে মাসে রিয়ালকে চ্যাম্পিয়ন্স লিগের হ্যাটট্রিক শিরোপা জিতিয়ে কোচ জিনেদিন জিদান পদত্যাগ করলে স্বল্প সময়ের জন্য দলের দায়িত্ব পান হুলেন লোপেতোগি। কিন্তু তার আমলে রিয়াল মাদ্রিদ খারাপ পারফরমেন্স করায় সান্তিয়াগো সোলারিকে দলের দায়িত্ব দেয়া হয়।

সোলারি এই ট্রফি জয়ে জিনেদিন জিদানের কৃতিত্ব দিলে‌ও তার আমলে এটাই প্রথম ট্রফি জয় রিয়ালের। তিনি বলেন, ‘ক্লাবটি আবার‌ও সাফল্যে ভাসছে। ম্যাচ বা ট্রফি জেতা, শুধুই জেতা নয়, মনে রাখতে হবে এই জয়, সব রকমের প্রতিকূলতার বিরুদ্বে‌ও জয়।’ সোলারি আর‌ও জানান, খেলোয়াড়দের এই হার না মানা মানসিকতা আমি খুব পছন্দ করি, তারা যেটা দেখিয়েছে এবারের টুর্নামেন্টে।

ক্রিসমাস আর নববর্ষের ছুটির কারণে আগামী ৩ জানুয়ারির আগে রিয়াল মাদ্রিদের আর কোনো খেলা নেই। খেলোয়াড়রা ততদিন ছুটি আর বিশ্রামে থাকবেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :