রাত ৪:১৭, সোমবার, ২৪শে মার্চ, ২০১৯ ইং
/ ফুটবল / আবাহনীকে বিদায় করে ফাইনালে বসুন্ধরা
স্বাধীনতা কাপ ফুটবল
আবাহনীকে বিদায় করে ফাইনালে বসুন্ধরা
ডিসেম্বর ২০, ২০১৮



ফেডারেশন কাপ চ্যাম্পিয়ন ঢাকা আবাহনীকে সাডেন ডেথে ৭-৬ গোলে পরাজিত করে স্বাধীনতা কাপের ফাইনালে উঠে গেলো বসুন্ধরা কিংস। আগামী ২৬ ডিসেম্বর ফাইনালে বসুন্ধরার মুখোমুখি হবে শেখ রাসেল ক্রীড়া চক্র।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে, আক্রমণ আর পাল্টা আক্রমণের এই খেলার প্রথমার্ধে কোনো দলই গোলের দেখা পায়নি। তবে এগিয়ে যা‌ওয়ার সুযোগ ছিলো আবাহনী-বসুন্ধরা দু’দলেরই। ১৪ মিনিটেই এগিয়ে যেতে পারতো বসুন্ধরা। িকন্তু বক্সের ভেতর থেকে ডিফেন্ডার নাসির উদ্দিন চৌধুরীর হেড বারে লেগে ফেরত আসে। ফিরতি বলে নাঈমের শট জালে ঢোকার মুহূর্তে শহিদুল আলম সোহেল লাফিয়ে উঠে ফিস্ট করে কর্ণারের বিনিময়ে দলকে রক্ষা করেন। তাতে এগিয়ে যা‌ওয়া হয়নি বসুন্ধরার।

২৪ মিনিটে আবাহনীর কোরিয়ান মিডফিল্ডার মিনহাইয়োক কো বক্সের বাইরে থেকে ডান পায়ের বুলেট গতির শট করেন কিন্তু গোলরক্ষক আনিসুর রহমান জিকো প্রতিহত করে দলকে বাচান। ৪৪ মিনিটে গোলের দারুণ সুযোগ হাতছাড়া হয় ঢাকা আবাহনীর। বক্সের খুব কাছ থেকেই ওয়ারী ফয়সালের ফ্রি কিকে বক্সে বল পেয়ে হেড নেন প্রাণতোষ, লাফিয়ে উঠে ফিস্ট করে বলের গতিপথ বদলে দেন বসুন্ধরার গোলরক্ষক আনিসুর। তাতে গোল শূন্যভাবেই শেষ হয় খেলার প্রথমার্ধ।

৭১ মিনিটে বসুন্ধরাকে আনন্দে ভাসান এই মতিন মিয়া। বা প্রান্ত থেকে চমৎকার একটি ক্রস বাড়িয়ে দেন মাহবুবুর রহমান সুফিল। পোস্টের বেশ কাছেই বলটা পেয়ে যান মতিন। শুয়ে পড়ে গড়ানো বাকানো শটে বল জালে পাঠান তিনি (১-০)। বসুন্ধরার গ্যালারীতে বাদ্য-বাজনা আর উৎসবটা আরেকটু ভারী হলো।

তবে ঐতিহ্যবাহী আবাহনীর সেমি ফাইনাল থেকে ঝড়ে পড়ার শঙ্কাটা ৮২ মিনিটে দূর করেন হাইতির ফরোয়ার্ড ব্যালফোর্ট। প্রায় মাঝ মাঠ থেকে আফগান ফরোয়ার্ড মাসীহ সাইঘানীর বাড়িয়ে দেয়া বলের জন্যই যেনো বক্সে অপেক্ষা করছিলেন তিনি। দুই ডিফেন্ডারকে কাটিয়ে উড়ে আসা বলে মাথা ছুইয়ে নিচু হেডে লক্ষ্যভেদ করেন ব্যালফোর্ট (১-১)।

ইনজুরি টাইমে বক্সের প্রায় ২৫ গজ দূর থেকে বা পায়ের উচু শট নেন সোহেল রানা। কিন্তু গোলরক্ষক জিকো সরাসরি হেড করে যেভাবে বলটি ফিরিয়ে দিয়েছেন তা অনেকদিন মনে রাখবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের দর্শকরা। নির্ধারিত ‌ও অতিরিক্ত সময়ে আর কোনো গোল না হলে খেলা গড়ায় টাইব্রেকারে। স্পট কিকে ঢাকা আবাহনীকে পরাজিত করে ফাইনালের টিকিট পায় বসুন্ধরা কিংস। গোলরক্ষক জিকোর কল্যাণে শেষ পর্যন্ত ৭-৬ ব্যবধানে জিতে প্রথমবারের মতো স্বাধীনতাকাপের ফাইনাল নিশ্চিত করে প্রিমিয়ার লিগের নবাগত দল বসুন্ধরা কিংস।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :